ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

সরকার চাইলে আগাম নির্বাচনে প্রস্তুত কমিশন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৫ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৭
সরকার চাইলে আগাম নির্বাচনে প্রস্তুত কমিশন

ঢাকা: আগাম নির্বাচনের জন্য একটি দলের সাধারণ সম্পাদক তার নেতাকর্মীদের প্রস্তুতি নিতে বলেছেন। নির্বাচন কমিশন কি আগাম নির্বাচনের জন্য প্রস্তুত? সাংবাদিকদের এমন প্রশ্নে জবাবে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা সাংবাদিকদের বলেন, আগাম নির্বাচনের সিদ্ধান্ত নিবে সরকার। নির্বাচনের জন্য আমরা ৯০দিন সময় পাবো। সরকার আগাম নির্বাচনের কথা বললে আমরা করতে পারবো, আমাদের সেই প্রস্তুতি রয়েছে।

ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকের পর বুধবার (২৯ নভেম্বর) সন্ধ্যায় নির্বাচন ভবনের তিনি এসব মন্তব্য করেন।

প্রবাসী ভোটারদের ভোটদান প্রসঙ্গে তিনি বলেন, এটি একটি জটিল প্রক্রিয়া।

আমরা পোস্টাল ব্যালটের মাধ্যমে তাদের ভোটদানের চেষ্টা করেছিলাম। তাদের সাড়া পাওয়া যায়নি। তবে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে হলে সম্ভব।  

তিনি বলেন, জাতীয় নির্বাচনের আগে আমরা বিদেশি পর্যবেক্ষকদের আমন্ত্রণ জানাবো। ইইউ প্রতিনিধিরা নির্বাচনের যে পরিবেশ রয়েছে তা নিয়ে সন্তুষ্ট। একটা ভালো নির্বাচনের জন্য আমরা প্রতিজ্ঞাবদ্ধ, এ কথা তাদের জানিয়েছি।

ঢাকায় ইইউ নবনিযুক্ত রাষ্ট্রদূত রেনজে টিরিংক সাংবাদিকদের বলেন, বর্তমান রাজনৈতিক পরিবেশ নিয়ে আমরা সন্তুষ্ট। আশা করি একটা ভালো নির্বাচনের জন্য কমিশন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।  

বাংলাদেশ সময়: ১৮০২ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৭
ইইউ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।