ঢাকা, সোমবার, ২ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১, ১০ রবিউল আউয়াল ১৪৪৩

নির্বাচন ও ইসি

রসিক নির্বাচন পর্যবেক্ষণে সিইসি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৬ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৭
রসিক নির্বাচন পর্যবেক্ষণে সিইসি

ঢাকা: আসন্ন রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচন পর্যবেক্ষণে ‘হাই প্রোফাইল’ টিম গঠন করেছে নির্বাচন কমিশন (ইসি)। স্বয়ং প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা যাচ্ছেন নির্বাচনী এলাকাটিতে। এক্ষেত্রে আগামী ৭ ডিসেম্বর রংপুর নির্বাচনী মাঠে থাকবেন তিনি।

ইসির ভারপ্রাপ্ত সচিব হেলালুদ্দীন আহমদ সোমবার (২৭ নভেম্বর) নির্বাচন ভবনের নিজ কার্যালয়ে সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন। তিনি বলেছেন, আগামী ৭ ডিসেম্বর সিইসি প্রার্থীসহ সংশ্লিষ্টদের সঙ্গে মতবিনিময় করবেন।

এর আগে একজন নির্বাচন কমিশনারও নির্বাচনী এলাকা পর্যবেক্ষণ করে এসেছেন। রসিক নির্বাচনের বর্তমান পরিস্থিতি নিয়ে খুবই সন্তুষ্ট নির্বাচন কমিশন।
 
হেলালুদ্দীন আহমদ বলেন, ২১ ডিসেম্বর রংপুর সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। আজ এ সিটি নির্বাচনের সার্বিক পরিস্থিতি পর্যালোচনা করা হয়েছে। নির্বাচন কমিশন রংপুর সিটি করপোরেশনের বর্তমান পরিস্থিতিতে খুবই সন্তোষজনক। রংপুরে আইন-শৃঙ্খলা পরিস্থিতিও সন্তোষজনক। এখন পর্যন্ত সেখানে আচরণবিধি লঙ্ঘন হয়েছে এমন কোনো সংবাদ নির্বাচন কমিশনের দৃষ্টিগোচর হয়নি।
 
তিনি বলেন, ইলেকট্রনিক ভোটিং মেশিন’র (ইভিম) বিষয়ে সমীক্ষা করার জন্য একজন নির্বাচন কমিশনার রংপুর সফর করেছেন। তিনি রংপুরের ভোটারদের সঙ্গে কথা বলেছেন। তারা বলেছেন, পরীক্ষামূলকভাবে একটি ওয়ার্ডে না হলেও একটি ভোটকেন্দ্রে ইভিএম ব্যবহার করা যায়। ব্যাপকভাবে করার বিষয়ে অনেকে মত দেননি।  

‘তবে এখনো ঠিক করা হয়নি কোন ওয়ার্ডে বা কোন কেন্দ্রে ইভিএম হবে। এছাড়া গুরুত্বপূর্ণ (ঝুঁকিপূর্ণ) কিছু কেন্দ্রে সিসি ক্যামেরা বসানোর নীতিগত সিদ্ধান্ত নিয়েছে ইসি। তবে কয়টি বসানো হবে, কোন জায়গায় বসবে এখনো তা ঠিক হয়নি’, যোগ করেন তিনি।
 
রসিক নির্বাচন: মাঠে থাকবে ‘হাই প্রোফাইল’ পর্যবেক্ষকরা

বাংলাদেশ সময়: ২০২৩ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৭
ইইউডি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa