ঢাকা, বৃহস্পতিবার, ১২ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১, ২০ রবিউল আউয়াল ১৪৪৩

নির্বাচন ও ইসি

রংপুর সিটি নির্বাচনও অবাধ-সুষ্ঠু হবে 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৩ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৭
রংপুর সিটি নির্বাচনও অবাধ-সুষ্ঠু হবে  স্মার্টকার্ড বিতরণ করছেন সিইসি নুরুল হুদা/ছবি: বাংলানিউজ

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ ও কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনের মতোই রংপুর সিটি করপোরেশন নির্বাচনও অবাধ-সুষ্ঠু হবে। তখন আমরা ছিলাম না, এখন আছি। আমরা সর্বাত্মক চেষ্টা করবো একটি নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের। আশা করছি তা করতে সক্ষম হবো।

রোববার (২৬ নভেম্বর) দুপুর সাড়ে ১২টায় নারায়ণগঞ্জ ক্লাবে অনুষ্ঠানের মাধ্যমে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ২৭টি ওয়ার্ডের ভোটারের মধ্যে স্মার্টকার্ড বিতরণ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন প্রধান নির্বাচন কমিশনার একেএম নুরুল হুদা।

নুরুল হুদা বলেন, রংপুর সিটি করপোরেশন নির্বাচনের জন্য নির্বাচন কমিশন প্রস্তুত।

এখানে নির্বাচন কমিশনের পক্ষ থেকে যা যা ব্যবস্থা নেওয়া প্রয়োজন সব কিছুই করা হবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, অনেকের একটি বা দু’টি আঙুলে সমস্যা থাকে, তাই আঙুলের ছাপ নেওয়া হবে দু’হাতের ১০টিরই। আমরা সর্বাত্মক চেষ্টা করেছি যেন স্মার্টকার্ডে কোনো ভুল না থাকে। প্রয়োজনে দু’টি বা তার অধিক তথ্য পরিবর্তন করা যাবে স্মার্টকার্ডে।

এর আগে প্রথম দিন শহরের ২০ জন বিশিষ্ট ব্যক্তির মধ্যে এ কার্ড বিতরণ করা হয়। পরে ধাপে ধাপে নারায়াগঞ্জ সিটি করপোরেশন, শহর ও বন্দরের সর্বমোট ৯ লাখ ৯০ হাজার ৯৩২জন ভোটারকে এ স্মার্টকার্ড দেওয়া হবে। ২৭টি ওয়ার্ডের পৌনে পাঁচ লাখ ভোটারের জন্য স্মার্টকার্ড ইতোমধ্যে নারায়ণগঞ্জ জেলা নির্বাচন অফিসে এসে পৌঁছেছে।  

***স্মার্টকার্ডের মাধ্যমে সুষ্ঠু নির্বাচন বাস্তবায়ন হবে

বাংলাদেশ সময়: ১৩৫৬ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৭
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa