ঢাকা, মঙ্গলবার, ২৭ শ্রাবণ ১৪২৭, ১১ আগস্ট ২০২০, ২০ জিলহজ ১৪৪১

নির্বাচন ও ইসি

বুধবার রসিক নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৯ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৭
বুধবার রসিক নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময়

ঢাকা: আসন্ন রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের সময় শেষ হচ্ছে বুধবার (২২ নভেম্বর) বিকেল ৫টায়। এ সময়ে পর আর কোনো মনোনয়নপত্র গ্রহণ করবেন না রিটার্নিং কর্মকর্তা।

নির্বাচন কমিশন (ইসি) ঘোষিত তফসিল অনুযায়ী, দাখিল করা মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ২৫ ও ২৬ নভেম্বর। এরপর রিটার্নিং কর্মকর্তা সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের করা যাবে ২৭ থেকে ২৯ নভেম্বর।

ইতিমধ্যে রংপুর বিভাগীয় কমিশনারকে আপিল কর্তৃপক্ষ হিসেবে নিয়োগ দিয়েছে নির্বাচন কমিশন। আপিল কর্তৃপক্ষ আপিল নিষ্পত্তি করবেন ৩০ নভেম্বর থেকে ২ ডিসেম্বরের মধ্যে। আপিল কর্তৃপক্ষের সিদ্ধান্তও যথাযথ মনে না হলে সংক্ষুব্ধ প্রার্থী নির্বাচন কমিশনে আবেদন করতে পারবেন। সেখানেও সিদ্ধান্ত নিজের পক্ষে না আসলে নির্বাচন ট্র্যাইব্যুনালে যাওয়া যাবে।  

প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় আগামী ৩ ডিসেম্বর। আর ৪ ডিসেম্বর প্রতীক বরাদ্দ। সেদিন থেকেই প্রার্থীরা নির্বাচনী প্রচারণায় যেতে পারবেন ভোটগ্রহণ শুরুর আগের ৩২ ঘণ্টা সময় পর্যন্ত। ভোটগ্রহণ হবে আগামী ২১ ডিসেম্বর।
 
এ নির্বাচনে আইন-শৃঙ্খলা পরিস্থিতি ঠিক রাখতে এবং নির্বাচনী আচরণ বিধি সঠিকভাবে প্রতিপালনের জন্য মাঠে থাকবে অর্ধশত ম্যাজিস্ট্রেট।
 
বাংলাদেশ সময়: ২০১৭ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৭
ইইউডি/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa