bangla news

রসিক নির্বাচন: ভোটকেন্দ্র সংস্কারের নির্দেশ ইসির

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১১-২০ ৭:৪৭:১৬ এএম
রংপুর সিটি করপোরেশন

রংপুর সিটি করপোরেশন

ঢাকা: আসন্ন রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনের ভোটকেন্দ্র সংস্কারের জন্য স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর এবং শিক্ষা প্রকৌশল অধিদফতরকে নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

সংস্থাটির যুগ্ম সচিব (চলতি দায়িত্ব) ফরহাদ আহাম্মদ খান স্বাক্ষরিত নির্দেশনাটি সোমবার (২০ নভেম্বর) বিকেলে অধিদফতর দু’টির প্রধান প্রকৌশলীকে পাঠানো হয়েছে।
 
ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখা জানিয়েছে, রসিক নির্বাচনে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান এবং বিভিন্ন স্থাপনায় ভোটকেন্দ্র স্থাপন করা হবে। এতে মোট ১৯৩টি ভোটকেন্দ্র হবে।
 
নির্দেশনায় উল্লেখ করা হয়েছে, ২১ ডিসেম্বর রসিক নির্বাচনের ভোটকেন্দ্র হিসেবে বিভিন্ন প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় এবং কলেজ ব্যবহার করা হবে। ভোটারদের ভোট দেওয়ার গোপনীয়তা রক্ষার্থে দরজা-জানালা মেরামত ও ভোটকেন্দ্রে যাতায়াতের পথ সুগম করা এবং অন্যান্য সংস্কার কার্যক্রমের জন্য যথাযথ ব্যবস্থা গ্রহণ করা প্রয়োজন।

এ অবস্থায় ভোটকেন্দ্র হিসেবে ব্যবহৃত স্থাপনাগুলো প্রয়োজনীয় সংস্কার করে ভোটগ্রহণ উপযোগী করার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন।
 
ভোটকেন্দ্র হিসেবে ব্যবহৃত স্থাপনার তালিকা রংপুর জেলা নির্বাচন কার্যালয়ে পাওয়া যাবে।
 
মোট ৩৩টি সাধারণ ওয়ার্ড এবং ১১টি সংরক্ষিত ওয়ার্ড নিয়ে গঠিত এ সিটি করপোরেশন। রসিক নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২২ নভেম্বর।
 
বাংলাদেশে সময়: ১৮৪৫ ঘণ্টা, নভেম্বর ২০, ১০১৭
ইইউডি/জেডএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2017-11-20 07:47:16