bangla news

রসিক নির্বাচনে সবার নিরাপত্তা নিশ্চিত করা হবে: সিইসি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১১-১৯ ৩:১৫:৪৯ এএম
সিইসি কে এম নুরুল হুদা/ছবি: বাংলানিউজ

সিইসি কে এম নুরুল হুদা/ছবি: বাংলানিউজ

ঢাকা: রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনে প্রতিটি কেন্দ্রে ২২ জন করে আনসার-পুলিশ ও র‌্যাবসহ বিভিন্ন বাহিনীর সদস্যরা অস্ত্রসহ মোতায়েন থাকবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা।

এছাড়া ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে ২৪জন করে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য অস্ত্রসহ মোতায়েন থাকবে। রসিকের মোট কেন্দ্র থাকবে ১৯৩টি। 

রোববার (১৯ নভেম্বর) নির্বাচন কমিশন ভবনে র‌্যাব-পুলিশসহ অন্যান্য আইন-শৃঙ্খলা বাহিনীর প্রধানদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এসব তথ্য জানান সিইসি। এসময় অন্য চার নির্বাচন কমিশনারও উপস্থিত ছিলেন।

সংখ্যালঘুদের নিরাপত্তার বিষয়ে সিইসি বলেন, শুধু ধর্মীয় সংখ্যালঘু নয়, অন্যান্যদেরও নিরাপত্তা নিশ্চিত করা হবে।

এ নির্বাচন এসিড টেস্ট কি না? এমন প্রশ্নে জবাবে তিনি বলেন, সব নির্বাচনই আমাদের কাছে গুরুত্বপূর্ণ। রংপুর সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠু করার জন্য যা যা ব্যবস্থা নেওয়া দরকার সব নেওয়া হবে।

নির্বাচন কমিশন রংপুর সিটি করপোরেশনে বিএনপির প্রত্যাশা পূরণ করতে পারবে কি না? এমন প্রশ্নের জবাবে সিইসি বলেন,  কারো প্রত্যাশা পূরণ নয়। আমরা অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করবো। এখানে সবার সমান সুযোগ নিশ্চিত করা হবে। এখানে আশঙ্কার কিছু নেই।

সিইসি বলেন, এ নির্বাচনে সাড়ে তিন হাজার পুলিশ সদস্য, র‌্যারের ৩৬টি টিম, বিজিবি'র ১৮টি টিম থাকবে। এছাড়া পুলিশ ও অন্যান্য বাহিনীর ১১টি টিম স্ট্রাইকিং ফোর্স হিসেবে থাকবে।

তিনি বলেন, বৈঠকে সেনা মোতায়েন নিয়ে কোনো আলোচনা হয়নি।

তবে নির্বাচনে সুষ্ঠু ও নিরপেক্ষভাবে সম্পন্ন করার জন্য যথাযথ ব্যবস্থা নেওয়া হবে বলে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী আমাদের আশস্ত করেছে।

বৈঠকে পুলিশ মহাপরিদর্শকসহ, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, র‌্যাব, বিজিবি, আনসারসহ সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

রসিক নির্বাচনে আগামী ২১ ডিসেম্বর ভোটগ্রহণ হবে। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ২২ নভেম্বর। এ সিটিতে ৩৩টি সাধারণ ওয়ার্ড এবং ১১টি সংরক্ষিত ওয়ার্ড রয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৪৫ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৭
ইইউ/এসএইচ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2017-11-19 03:15:49