bangla news

সিলেটে ভোটার কার্যক্রমে ছবি তোলা শুরু রোববার

নাসির উদ্দিন, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১০-০৭ ৪:৪৯:১৯ পিএম
সিলেট সিটি করপোরেশন

সিলেট সিটি করপোরেশন

সিলেট: সিলেট সিটি করপোরেশন (সিসিক) এলাকায় ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম শুরু হচ্ছে রোববার (০৮ অক্টোবর) থেকে। আগামী ২৪ অক্টোবর পর্যন্ত চলবে এই কার্যক্রম। চারটি দলে ৯ জন করে ডাটা এন্ট্রি অপারেটর কার্যক্রম চালিয়ে যাবেন। এর আগে ২৫ জুলাই থেকে ১৫ আগস্ট পর্যন্ত বাড়ি বাড়ি গিয়ে ভোটারদের তথ্য সংগ্রহ করা হয়।

উপজেলা নির্বাচনী কর্মকর্তা ও রেজিস্ট্রেশন কার্যক্রমের সমন্বয়ক সাইদুর রহমান বাংলানিউজকে  এ তথ্য নিশ্চিত করে বলেন, প্রথম দিন রোববার (৮ অক্টোবর) নগরীর চৌহাট্টায় সরকারি আলীয়া মাদরাসায় ১ নং ওয়ার্ডের ও সিলেট মদন মোহন কলেজে ২ নং ওয়ার্ডের হালনাগাদ হবে। এছাড়া ৯ থেকে ১০ অক্টোবর পুলিশ লাইন উচ্চ বিদ্যালয়ে ৩ নং ওয়ার্ডের , আম্বরখানা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজে ৪ নং ওয়ার্ডের, ১০ ও ১১ অক্টোবর খাসদবির প্রাথমিক বিদ্যালয়ে ৬নং ওয়ার্ডের, ১১ অক্টোবর চৌখিদেখি আনোয়ারা মতিন একাডেমিতে ৭নং ওয়ার্ডের, ১২ ও ১৩ অক্টোবর সুবিদবাজার প্রাইমারি টিচার ট্রেনিং ইন্সটিটিউটে ৮নং ওয়ার্ডের, পশ্চিম পীর মহল্লা শাহজালাল জামেয়া ইসলামিয়া মাদরাসায় ৯ নং ওয়ার্ডের, ১৪ ও ১৫ অক্টোবর পাঠানটুলা দ্বি-পাক্ষিক উচ্চ বিদ্যালয়ে ১০ নং ওয়ার্ডের, ১৬ ও ১৭ অক্টোবর ভাতালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ১১ নং ওয়ার্ডের এবং শুধু ১৬ অক্টোবর শেখঘাট মঈনুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ে ১২ নং ওয়ার্ডের ভোটার তালিকা হালনাগাদ হবে। 

এছাড়া, ১৭ অক্টোবর সিলেট সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ে ১৪ নং ওয়ার্ডের, ১৮ অক্টোবর নগরীর মির্জাজাঙ্গাল জুনিয়র উচ্চ বিদ্যালয়ে ১৩ নং ওয়ার্ডের, ১৯ অক্টোবর মিরাবাজার শাহজালাল জামেয়া উচ্চ বিদ্যালয় ও কলেজে ১৫ নং ওয়ার্ডের,  ১৮ অক্টোবর নয়াসড়ক কিশোরী মোহন বালিকা উচ্চ বিদ্যালয়ে ১৬ নং ওয়ার্ডের, ২০ ও ২১ অক্টোবর কাজি জালাল উদ্দিন (বালক) সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ১৭ নং ওয়ার্ডের,  ১৯ ও ২০ অক্টোবর মীরাবাজার মডেল হাইস্কুলে ১৮ নং ওয়ার্ডের, ২১ অক্টোবর শিবগঞ্জ সৈয়দ হাতিম আলী উচ্চ বিদ্যালয়ে ২০নং ওয়ার্ডের, ২২ অক্টোবর হাজি শাহমীর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ১৯ নং ওয়ার্ডের , ২২ অক্টোবর আব্দুল হামিদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ২৩ নং ওয়ার্ডের, ২৪ অক্টোবর উপশহর বি-ব্লকের শাহজালাল উপশহর উচ্চ বিদ্যালয়ে ২২নং ওয়ার্ডের, ২৩ ও ২৪ অক্টোবর গাজি বুরহান উদ্দিন জামিয়া মাদরাসায় ২৪ নং ওয়ার্ডের, ২০ অক্টোবর কায়স্তরাইল উচ্চ বিদ্যালয়ে ২৫ নং ওয়ার্ডের, ২১ ও ২২ অক্টোবর দক্ষিণ সুরমা নছিবা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়ে ২৬ নং ওয়ার্ডের , ২৩ অক্টোবর গোটাটিকর দ্বি-পাক্ষিক উচ্চ বিদ্যালয়ে ২৭ নং ওয়ার্ডের ভোটার তালিকা হালনাগাদ করা হবে।

এছাড়া সিলেট সিটি করপোরেশনের ১ থেকে ১৪ নং ওয়ার্ডে ভোটার তালিকা থেকে বাদ পড়াদের ২৪ অক্টোবর এবং ১৫ থেকে ২৭ নং ওয়ার্ডের বাদ পড়াদের ২৫ অক্টোবর জেলা নির্বাচনী কার্যালয়ে অন্তর্ভুক্ত কার্যক্রম চলবে। 

রোববার (৮ অক্টোবর) থেকে বুধবার (১১ অক্টোবর) পর্যন্ত সদর উপজেলার খাদিমপাড়া ইউনিয়নের ভোটার হালনাগাদ শুরু হবে সংশ্লিষ্ট ইউনিয়ন অফিসে। এছাড়া ১২ অক্টোবর টুলটিকর ইউনিয়নে, ১৩  থেকে ১৮ অক্টোবর খাদিমপাড়া ইউনিয়নে, ১৯ অক্টোবর ক্যান্টেনম্যান্ট বোর্ড স্কুলে ভোটার তালিকা হালনাগাদের কার্যক্রম চলবে।  
 
নির্বাচন কমিশনের তথ্য মতে, সিলেট সিটি করপোরেশন এলাকায় ৩লাখ ৯২ হাজার ১২৫ জন ভোটার রয়েছেন। এর মধ্যে পুরুষ ১ লাখ ৬৫ হাজার ৩৪৬ এবং নারী ৪৩ হাজার ৭৭৯ জন। 

এছাড়া সদর উপজেলায় মোট ভোটার ২ লাখ ১৪ হাজার ৩৩৮ জন। এর মধ্যে ১ লাখ ১১ হাজার ৩৩৮ জন পুরুষ এবং ১ লাখ ২ হাজার ৯৩১ জন নারী ভোটার রয়েছেন। 

বাংলাদেশ সময়: ০২৫০ ঘণ্টা, অক্টোবর ০৮, ২০১৭
এনইউ/আরআই

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2017-10-07 16:49:19