ঢাকা, বৃহস্পতিবার, ৮ আশ্বিন ১৪২৮, ২৩ সেপ্টেম্বর ২০২১, ১৪ সফর ১৪৪৩

নির্বাচন ও ইসি

করিমগঞ্জে উপজেলা চেয়ারম্যান পদে উপনির্বাচনের তফসিল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৭
করিমগঞ্জে উপজেলা চেয়ারম্যান পদে উপনির্বাচনের তফসিল

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে।

সোমবার (২৫ সেপ্টেম্বর) বিকেলে জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মুহাম্মদ মোশারফ হোসেন বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে রোববার (২৪ সেপ্টেম্বর) নির্বাচন কমিশন একটি প্রজ্ঞাপন জারি করে।

এ প্রজ্ঞাপন অনুযায়ী প্রার্থীদের মনোনয়ন দাখিলের শেষ তারিখ ৮ অক্টোবর, বাছাই ১০ অক্টোবর, প্রার্থীতা প্রত্যাহার ও প্রতীক বরাদ্দ ১৭ অক্টোবর। আর সবশেষে ৪ নভেম্বর ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

করিমগঞ্জ উপজেলা চেয়ারম্যান সাইফুল ইসলাম সুমনের বিরুদ্ধে বিভিন্ন প্রকল্পে অনিয়ম, কর্মস্থলে অনুপস্থিতি ও সহকর্মীদের সঙ্গে অশালীন আচরণসহ বিভিন্ন অভিযোগে সম্প্রতি পরিষদের দুই ভাইস চেয়ারম্যান ও উপজেলার ১১টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তাকে অনাস্থা প্রকাশ করেন। এ প্রেক্ষিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বিষয়টি তদন্ত করে অভিযোগের সত্যতা পায়। তাই স্থানীয় সরকার মন্ত্রণালয় ও স্থানীয় সরকার বিভাগ উপজেলা পরিষদ আইন ১৯৯৮ এবং উপজেলা পরিষদ সংশোধনী আইন-২০১১ এর সংশ্লিষ্ট ধারায় তাকে এ বছরের ২৩ মে অপসারণ করে পদটি শূণ্য ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করা হয়।

জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মুহাম্মদ মোশারফ হোসেন বাংলানিউজকে জানান, নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে সকল ব্যবস্থা নেয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৮০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৭
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa