ঢাকা, মঙ্গলবার, ১২ আশ্বিন ১৪২৮, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৯ সফর ১৪৪৩

নির্বাচন ও ইসি

ইসি কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৭
ইসি কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি

ঢাকা: উন্নতমানের জাতীয় পরিচয়পত্র বা স্মার্টকার্ডের প্রস্তাবিত নতুন প্রকল্পের কর্মকর্তা-কর্মচারীদের সুযোগ সুবিধা বৃদ্ধির প্রতিবাদে কর্মবিরতিতে রয়েছেন নির্বাচন কমিশন (ইসি) কর্মকর্তা-কর্মচারীরা।

পাশাপাশি সোমবার (২৫ সেপ্টেম্বর) সকাল থেকেই দাবি বাস্তবায়নে তারা দফায় দফায় বৈঠক করছেন। বর্তমানে জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালকের সঙ্গে তারা বৈঠক করছেন।

এর আগে নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিবের সঙ্গেও বৈঠক করেছেন তারা।

১ হাজার ৬শ’ কোটি টাকার নতুন প্রকল্পটির প্রস্তাবনা পরিকল্পনা কমিশনের প্রকল্প মূল্যায়ন কমিটিতে রয়েছে। বর্তমানে সেটি ফেরত আনার দাবি তুলেছেন ক্ষুব্ধরা।

গত ২৪ সেপ্টেম্বর 'ভোটার তালিকা প্রস্তুত এবং জাতীয় পরিচিতি সেবা প্রদানে টেকসই অবকাঠামো উন্নয়ন প্রকল্প' শীর্ষক ওই নতুন প্রকল্পটিতে স্মার্টকার্ডের বর্তমান জনবলকে স্থায়ীকরণ এবং ১০ম গ্রেড থেকে ষষ্ঠ গ্রেডে পদায়নের প্রস্তাব করা হয়। আর এতেই আপত্তি ইসি কর্মকর্তাদের। কেননা, এতে ২০০৫ সালে নিয়োগপ্রাপ্ত সহকারী সচিব এবং উপজেলা নির্বাচন কর্মকর্তারা জুনিয়র হয়ে যাবেন।

দাবি মানা না হলে আজ বিকেলে অনির্দিষ্টকালের কর্মবিরতিতে যাওয়ার কর্মসূচির আসতে পারে বলে জানিয়েছেন আন্দোলনকারীরা।

আন্দোলনকারীরা অফিসার্স অ্যাসোসিয়েশন এবং কর্মকর্তা-কর্মচারী ঐক্য পরিষদের ব্যানারে আন্দোলন করছেন।

বাংলাদেশ সময়: ১৩০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৭
ইইউডি/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa