ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪২৬, ২৬ এপ্রিল ২০১৯
bangla news

স্মার্ট ভোট ব্যবস্থাপনায় ইসি’র ১০ চাহিদা নিলো ইউএনডিপি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৮-০২ ৪:৫২:২৩ পিএম
নির্বাচন কমিশন

নির্বাচন কমিশন

ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ভোটগ্রহণ ব্যবস্থাপনা স্মার্ট করার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। এ নিয়ে দাতা সংস্থা ইউএনডিপি'র সঙ্গে তৃতীয়বার বৈঠক করল সংস্থাটি।

বুধবার (২ আগস্ট) রাতে জাতিসংঘের আবাসিক সমন্বয়ক রবার্ট ডি ওয়াটকিনসের নেতৃত্বে ইউএনডিপি’র একটি প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক করে নির্বাচন কমিশন।

সন্ধ্যা সাড়ে ৬টা থেকে পৌনে ৮টা পর্যন্ত প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুর হুদার সভাপতিত্বে বৈঠকে ইসির ভারপ্রাপ্ত সচিব হেলাল উদ্দিন আহমেদসহ অন্য নির্বাচন কমিশনার ও ইসি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ইসির অতিরিক্ত সচিব মোখলেসুর রহমান বাংলানিউজকে জানান, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সহায়তা দেওয়ার জন্যে ইউএনডিপি, রাজনৈতিক দলের প্রতিনিধি, সুশীল সমাজের প্রতিনিধি, ইসি মাঠ কর্মকর্তাসহ অংশীজনের সঙ্গে বৈঠক করেছে। তারা ইসির মাঠ প্রশাসনও পরিদর্শন করেছে।

এর আগের বৈঠকে ভোট ব্যবস্থাপনা স্মার্ট করতে ১০ ধরণের সহায়তা চেয়েছিল ইসি। আজ তা চূড়ান্ত হলো। এখন ইসির চাহিদাপত্র সদর দফতরে নিয়ে যাবে ইউএনডিপির প্রতিনিধি দলটি। সেখানে অনুমোদন হলেই স্মার্ট ভোট ব্যবস্থাপনায় সহয়তা দেবে সংস্থাটি।

স্মার্ট ভোট ব্যবস্থাপনায়, স্মার্ট ভোটকক্ষ তৈরিসহ ভোটের প্রয়োজনীয় সামগ্রী, স্বচ্ছ ব্যালট বাক্স, ইসি ও ভোট কর্মকর্তাদের প্রশিক্ষণ, ভোটার এডুকেশন, প্রচারণা,  অমোচনীয় কালি, কলম, ব্যাগ ও স্মার্ট সিল এবং অধিক নিরাপত্তা ব্যবস্থা সম্বলিত ব্যাগের সহায়তা চেয়েছে নির্বাচন কমিশন।

ইউএনডিপির প্রতিনিধি দলটি জুলাইয়ের শেষ সপ্তাহে ঢাকায় আসে। এর আগে গত ১১ জুন ও ২০ জুনও ইউএনডিপি নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠক করেছিল।

** স্মার্ট হচ্ছে ভোট ব্যবস্থাপনা

বাংলাদেশ সময়: ২২৫৬ ঘণ্টা, আগস্ট ০২, ২০১৭
ইইউডি/এমআইএস/আরআইএস

ক্লিক করুন, আরো পড়ুন :   নির্বাচন কমিশন নির্বাচন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14