ঢাকা, মঙ্গলবার, ৮ শ্রাবণ ১৪২৬, ২৩ জুলাই ২০১৯
bangla news

সুশীল সমাজের সঙ্গে ইসির সংলাপ চলছে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৭-৩১ ২:০৮:৩৩ এএম

সুশীল সমাজের সঙ্গে ইসির সংলাপ-ভিডিও-জি এম মুজিবুর

ঢাকা: একাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে সুশীল সমাজের প্রতিনিধিদের সঙ্গে আইন সংস্কারসহ বিভিন্ন ইস্যুতে সংলাপে বসেছে নির্বাচন কমিশন (ইসি)।

সোমবার (৩১ জুলাই) বেলা সাড়ে ১১টায় আগারগাঁওয়ের নির্বাচন ভবনের সভাকক্ষে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদার সভাপতিত্বে চলছে আলোচনা। এতে স্থানীয় সরকার বিশেষজ্ঞ ড. তোফায়েল আহমেদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক এমএম আকাশসহ সুশীল সমাজের প্রতিনিধিরা অংশ নিয়েছেন। এছাড়া চার নির্বাচন কমিশনার, ইসির ভারপ্রাপ্ত সচিবসহ ঊর্ধ্বতন কর্মকর্তারাও উপস্থিত রয়েছেন।

নির্বাচন কমিশন ৬০ জন বিশিষ্ট ব্যক্তিকে আমন্ত্রণ জানিয়েছিলেন। এর মধ্যে অসুস্থতাজনিত কারণ, অন্য কাজে ব্যস্ততা ও বিদেশে থাকার জন্য ২৫ জন অংশ নিতে পারবেন না বলে জানিয়েছেন ইসিকে।

সংলাপে গণপ্রতিনিধি আদেশ, সংসদীয় আসনের সীমানা পুনঃনির্ধারণ আইন, ভোটার তালিকা হালনাগাদ, ভোটকেন্দ্র স্থাপন, ইলেকট্রনিক ভোটিং মেশিন প্রভৃতি বিষয় আলোচনায় রয়েছে।

নির্বাচন কমিশন এরপর নারী প্রতিনিধি, এনজিও, গণমাধ্যম ও রাজনৈতিক দলগুলোর সঙ্গেও সংলাপে বসবে। যেখান থেকে মতামতের ভিত্তিতেই আইন সংস্কারসহ নির্বাচন সংক্রান্ত নীতি নির্ধারণ করবে ইসি।

সুশীল সমাজের সঙ্গে বৈঠক শেষ হবে দুপুর দেড়টার দিকে। এরপর বিকেলে সংলাপে ওঠে আসা মতামত সংবাদ সম্মেলনে  জানাবে ইসি।

বাংলাদেশ সময়: ১২০৯ ঘণ্টা, জুলাই ৩১, ২০১৭
ইইউডি/আরআর

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2017-07-31 02:08:33