ঢাকা, বুধবার, ৮ শ্রাবণ ১৪৩১, ২৪ জুলাই ২০২৪, ১৭ মহররম ১৪৪৬

নির্বাচন ও ইসি

৫ স্থানীয় নির্বাচনে মনিটরিং সেল গঠন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০২ ঘণ্টা, জুন ২৪, ২০২৪
৫ স্থানীয় নির্বাচনে মনিটরিং সেল গঠন ফাইল ছবি

ঢাকা: আগামী ২৬ জুন অনুষ্ঠেয় স্থানীয় সরকার নির্বাচন উপলক্ষে পাঁচটি মনিটরিং সেল গঠন করেছে নির্বাচন কমিশন (ইসি)।

সংস্থাটির নির্বাচন ব্যবস্থাপনা শাখার কর্মকর্তারা জানিয়েছেন, আগামী ২৬ জুন নারায়ণগঞ্জ জেলার কাঞ্চন পৌরসভার সাধারণ, বরিশাল জেলার গৌরনদী পৌরসভার মেয়রের শূন্যপদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।

এছাড়া একই দিন ০৩টি পৌরসভার বিভিন্ন ওয়ার্ড কাউন্সিলরের শূন্য পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।

ইসির উপ-সচিব মো. আতিয়ার রহমান ইতোমধ্যে সেল গঠনের চিঠি সংশ্লিষ্টদের পাঠিয়েছেন।

এতে বলা হয়েছে, সেলটির নেতৃত্বে দেবেন স্মার্টকার্ড তথা আইডিইএ-২ এর প্রকল্প পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবুল হাসনাত মোহাম্মদ সায়েম, যা ২৬ জুন অর্থাৎ ভোটগ্রহণের দিন সকাল ৮টা থেকে নির্বাচন ভবন থেকে পরিচালিত হবে।

আইনশৃঙ্খলা সমন্বয় ও মনিটরিং সেলটিতে জননিরাপত্তা বিভাগ, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপ-সচিব পদমর্যাদার নিচে নয় এমন একজন কর্মকর্তা; পুলিশ হেডকোয়াটার্সের পুলিশ সুপার/অতিরিক্ত পুলিশ সুপার পদমর্যাদার নিচে নয় এমন একজন কর্মকর্তা; বিজিবি/কোস্টগার্ড/র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) আনসার ও ভিডিপির উপ-পরিচালক পদমর্যাদার নিচে নয় এমন একজন কর্মকর্তা এবং আর্মড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত পুলিশ সুপার/সহকারী পুলিশ সুপার পদমর্যাদার নিচে নয় এমন একজন কর্মকর্তা থাকবেন।  

মনিটরিং সেল নির্বাচনের দিন আইনশৃঙ্খলা পরিস্থিতি সম্পর্কে নির্বাচন কমিশনকে অবহিত করবে। সেইসঙ্গে সেলে অন্তর্ভুক্ত সংশ্লিষ্ট সংস্থার প্রতিনিধি দিয়ে নির্বাচন উপলক্ষে মোতায়েন করা আইনশৃঙ্খলা সদস্যদের অবস্থান ও সার্বিক অবস্থা সম্পর্কে কমিশনকে জানাবে।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, জুন ২৪, ২০২৪
ইইউডি/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।