ঢাকা, বুধবার, ৫ আষাঢ় ১৪৩১, ১৯ জুন ২০২৪, ১১ জিলহজ ১৪৪৫

নির্বাচন ও ইসি

ভোটার আসার আগেই সিল মেরে দেন ৪ সহকারী প্রিসাইডিং কর্মকর্তা

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৬ ঘণ্টা, মে ২৯, ২০২৪
ভোটার আসার আগেই সিল মেরে দেন ৪ সহকারী প্রিসাইডিং কর্মকর্তা শ্রীমঙ্গল উপজেলার একটি ভোট কেন্দ্র। ছবি: বাংলানিউজ

মৌলভীবাজার: ভোটার আসার আগেই ব্যালটে সিল মেরে দেওয়ার দায়ে মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলার দুই ভোটকেন্দ্রের চার সহকারী প্রিসাইডিং কর্মকর্তাকে প্রত্যাহার করা হয়েছে। বুধবার (২৯ মে) দুপুরে শ্রীমঙ্গল উপজেলার ৩ নম্বর সদর ইউনিয়ন পরিষদ কেন্দ্র ও হাউজিং স্টেট কেন্দ্র থেকে তাদের প্রত্যাহার করা হয়।

 

তারা হলেন, ৩ নম্বর সদর ইউনিয়ন পরিষদ কেন্দ্রের সহকারী প্রিসাইডিং কর্মকর্তা উপাধ্যক্ষ মোহাম্মদ আব্দুস শহীদ কলেজের সহকারী গ্রন্থাগার মিরা শীল, উত্তর বরুনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক অঞ্জন দেব, দ্য বাডস্ রেসিডেন্সিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজের সহকারী শিক্ষক সিরাজুন নেহার চৌধুরী এবং হাউজিং স্টেট সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের সহকারী প্রিসাইডিং অফিসার প্রসান্ত কুমার দেব।

দুই কেন্দ্রের প্রিসাইডিং অফিসাররা জানান, তারা সবাইকে নির্দেশনা দিয়েছিলেন, যেন ভোটার আসার আগে কেউ ব্যালটে সিল না মারেন। কিন্তু তারা আগেই সিল মেরে রেখে দিয়েছিলেন। পরে ম্যাজিস্ট্রেট এসে তাদের দায়িত্ব থেকে অব্যাহতি দেন।

আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ পেয়ে ঘটনাস্থলে এসে সত্যতা যাচাই করে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের উপ-সচিব আয়েশা হক উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবু তালেবকে নির্দেশনা দেন অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে।

সহকারী রিটার্নিং অফিসার ও শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা মো আবু তালেব বলেন, নির্বাচন অংশগ্রহণমূলক ও সুষ্ঠু করতে আমরা কাজ করছি। দুটি ভোটকেন্দ্রে দায়িত্বে অবহেলার কারণে তাদের সরিয়ে নিয়েছি।  

সকাল ৮টা থেকে শ্রীমঙ্গলে তৃতীয় ধাপে উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ চলেছে বিকেল ৪টা পর্যন্ত। এ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে তিনজন, ভাইস চেয়ারম্যান পদে চারজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।  

উপজেলার ৯টি ইউনিয়ন ও একটি পৌরসভা মিলিয়ে মোট ভোটার দুই লাখ ৫৪ হাজার ৪৪১ জন।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, মে ২৯, ২০২৪
বিবিবি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।