ঢাকা, বৃহস্পতিবার, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জুন ২০২৪, ০৫ জিলহজ ১৪৪৫

নির্বাচন ও ইসি

ভোট খরায় ধুঁকছে আখাউড়া ও কসবার ভোটকেন্দ্রগুলো 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৫ ঘণ্টা, মে ২১, ২০২৪
ভোট খরায় ধুঁকছে আখাউড়া ও কসবার ভোটকেন্দ্রগুলো 

ব্রাহ্মণবাড়িয়া: দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া ও কসবা উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ চলছে।  

মঙ্গলবার (২১ মে) সকাল ৮টা থেকে দুই উপজেলার ১২৯টি কেন্দ্রে একযোগে ভোটগ্রহণ শুরু হয়েছে।

যা চলবে বিকেলে ৪টা পর্যন্ত।  

সকাল থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত বিভিন্ন কেন্দ্রগুলোতে দেখা গেছে ভোটার উপস্থিতি কম। কেন্দ্রগুলোতে নারী, পুরুষসহ তরুণ ভোটাররা থেমে থেমে এসে ভোট প্রদান করছে।  

তিন ঘণ্টায় পাওয়া ভোটের হিসেব মতে রাধানগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ১৮৪৮ ভোটার মধ্যে ভোট পড়েছে ১৯৪টি, আখাউড়া শহীদ স্মৃতি সরকারি কলেজ কেন্দ্রে ৩৯৫৯ ভোটের মধ্যে পড়েছে ৩০০ ভোট, রেলওয়ে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ১৪৮৫ ভোটের মধ্যে ভোট পড়েছে ১৪৭ ভোট। দেবগ্রাম সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় ভোটার সংখ্যা ২২৪৫ এর মধ্যে ভোট পড়েছে ২৩৭টি।  

বিভিন্ন কেন্দ্রের প্রিসাইডিং অফিসাররা জানিয়েছেন, ভোটার উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি বাড়বে বলে আশা করা হচ্ছে।  

এদিকে নির্বাচনকে নির্বিঘ্ন ও শান্তিপূর্ণ করতে প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। সকাল থেকেই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা প্রতিটি কেন্দ্রের নিরাপত্তায় দায়িত্ব পালন করছে।

রিটার্নিং কর্মকর্তা মো. সাইফুল ইসলাম জানান, নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষায় ১০২৯ জন পুলিশ, র‍্যাব, ৪ প্লাটুন বিজিবি ও আনসার বাহিনীর পাশাপাশি ২৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং দুইজন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন।

জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান ও পুলিশ সুপার মো. শাখাওয়াত হোসেন জানিয়েছেন, নির্বাচন নির্বিঘ্ন করতে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনী কেন্দ্রে কেন্দ্রে দায়িত্ব পালন করছে। কেউ বিশৃঙ্খলা সৃষ্টি করতে চাইলে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ, দুই উপজেলার নির্বাচনে চেয়ারম্যান পদে ছয়জন, ভাইস চেয়ারম্যান পদে ছয় ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে চারজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। দুই উপজেলার মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৯ হাজর ২৩৬ জন।  

বাংলাদেশ সময়: ১১৫৮ ঘণ্টা, মে ২১, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।