ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

জামালপুরে পোলিং অফিসার প্রত্যাহার  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৮ ঘণ্টা, মে ৮, ২০২৪
জামালপুরে পোলিং অফিসার প্রত্যাহার  

জামালপুর: জামালপুর সদর উপজেলার কেন্দুয়া এলাকায় এক ভোটারের ভোট দিয়ে দেওয়ার অভিযোগে পোলিং অফিসার মো. জাহিদুল ইসলামকে দ্বায়িত্ব থেকে প্রত্যাহার করেছেন প্রিসাইডিং অফিসার।  

বুধবার (৮ মে) সকাল ১০টার দিকে বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ২ নম্বর কক্ষে এ ঘটনা ঘটে।

এর আগে সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়েছে, চলবে বিকেল ৪টা পর্যন্ত। ভোট হচ্ছে ইভিএম পদ্ধতিতে।

মো. জাহিদুল ইসলাম নান্দিনা পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক।  

ভোটারদের অভিযোগ, সকালে ভোট দিতে গিয়ে যে প্রার্থীকে ভোট দেওয়ার কথা, সে প্রার্থীকে ভোট দিতে পারেননি তারা। পরে পোলিং অফিসার নিজে বুথের গোপন কক্ষে নিয়ে ইভিএমের দুটি বাটন চাপতে বলেন। সেই বাটন চাপলে ভোট অন্য প্রার্থীর জায়গায় পড়ে।  

এসময় প্রিসাইডিং অফিসারের সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন ভোটাররা। শেখ ফকরুল হুদা নামে এক ভোটার প্রশ্ন করেন, আমার ভোটের কী হবে? এ উত্তর দিতে পারেননি প্রিসাইডিং অফিসার।  

কেন্দ্রটির প্রিসাইডিং অফিসার কোরবান আলী বলেন, আমরা ঘটনাটি শুনেছি, কোনো বিশৃঙ্খলা হওয়ার আগেই দ্রুত পোলিং অফিসারকে প্রত্যাহার করা হয়েছে।  

প্রত্যাহার হওয়া পোলিং অফিসার মো. জাহিদুল ইসলাম বলেন, আমি সাদা বাটন ও সবুজ বাটনে টিপ দিতে বলেছি। তারপর আমি ভোটারদের বলেছি, ভোট যেখানে ইচ্ছা সেখানে চাপতে। আমার ভুল ছিল না।  

জামালপুর জেলা নির্বাচন কর্মকর্তা ও জেলা রিটার্নিং অফিসার মোহাম্মদ শানিয়াজ্জামান তালুকদার বলেন, ভোটারদের অভিযোগের পরিপ্রেক্ষিত আমরা সেই পোলিং অফিসারকে তার দ্বায়িত্ব থেকে প্রত্যাহার করেছি। বিষয়টি নির্বাচন কমিশনকে জানানো হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৩৪৫ ঘণ্টা, মে ৮, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি এর সর্বশেষ