ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

বিজন বাবুকে ভোট না দিলে প্রতিহত করার হুমকি সাবেক এমপির

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৫ ঘণ্টা, মে ৬, ২০২৪
বিজন বাবুকে ভোট না দিলে প্রতিহত করার হুমকি সাবেক এমপির

জামালপুর: জামালপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী বিজনের পক্ষে প্রচারণায় নেমে ভোটারদের হুমকি-ধমকি দেওয়ার অভিযোগ উঠেছে সাবেক সংসদ সদস্য (এমপি) ইঞ্জিনিয়ার মো. মোজ্জাফ্ফর হোসেনের বিরুদ্ধে।  

তার দেওয়া বক্তব্যের পাঁচ মিনিট ২৭ সেকেন্ডের একটি ভিডিও ক্লিপ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে।

এ নিয়ে ভোটাদের মাঝে সৃষ্টি হয়েছে আতঙ্ক ও ক্ষোভ।

এ ঘটনায় জেলা নির্বাচন অফিসে অভিযোগ দিয়েছেন এক প্রতিদ্বন্দ্বী প্রার্থী।  

রোববার (০৬ মে) সন্ধ্যা ৭টার দিকে সদর উপজেলার দিগপাইত ইউনিয়নের ছোনটিয়া কাচারি মাঠে ছাত্রলীগ আয়োজিত বাবু বিজন কুমার চন্দের (মোটরসাইকেল প্রতীক) নির্বাচনী ছাত্র সমাবেশে তিনি এ বক্তব্য দেন।  

আওয়ামী লীগ নেতা ইঞ্জিনিয়ার মো. মোজাফ্ফর হোসেন সদর (জামালপুর-৫) আসনের সাবেক সংসদ সদস্য। বিজন কুমার চন্দ সদর উপজেলা পরিষদ নির্বাচনে মোটরসাইকেল প্রতীকের চেয়ারম্যান প্রার্থী ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

এ ছাত্র সমাবেশে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাফিউল করীম রাব্বি।  

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোটরসাইকেল প্রতীকের প্রার্থী বাবু বিজন কুমার চন্দ। এ সময় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যক্ষ আব্দুল হামিদ, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেন ছানু, সাংগঠনিক সম্পাদক আ ফ ম জাফর ইকবাল জাফু, সাবেক সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মো. মোজাফ্ফর হোসেন, জেলা যুবলীগের সভাপতি রাজন সাহা রাজুসহ আওয়ামী লীগ ও অন্যান্য সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত থেকে বক্তব্য দেন।      

সাবেক এমপি ইঞ্জিনিয়ার মো. মোজাফ্ফর হোসেনকে ভিডিও ক্লিপটিতে বলতে শোনা যায়, আমি বলতে চাই, বিজন বাবুকে ছাড়া তোমরা যদি আর কাউকে ভোট দেওয়ার চেষ্টা করো, তাহলে আমার ছাত্রলীগ, যুবলীগ, কৃষক লীগ, শ্রমিক লীগ, স্বেচ্ছাসেবক লীগ... সর্বস্তরের জনগণ প্রতিরোধ করবে ইনশাআল্লাহ। তাই বলতে চাই, আর দেরি নাই, আর মাত্র দুটে দিন আছে, এখনো সময় আছে, আসো। আমাদের সাথে ঐক্যবদ্ধ হয়ে, আমাদের পিছে আসো। আমাদের সাথে ঐকবদ্ধ হও, বিজন বাবুর পিছে আসো। বিজন বাবুর মোটসাইকেল মার্কায় ভোট দাও, তা না হলে মানুষ খাবার পাবে না। আবার চেয়ারম্যানগিরি করতে চাও, করতে পারবা যদি বিজন বাবু উপজেলার চেয়ারম্যান হয়, তাহলেই পারবা। না হলে পারবা না।

বক্তব্যের বিষয়ে সাবেক এমপি মো. মোজাফ্ফর হোসেন বলেন, এ ধরনের কোনো কথা সেখানে হয়নি।  

জামালপুর জেলা রিটার্নিং কর্মকর্তা ও নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ শানিয়াজ্জামান তালুকদার বলেন, বক্তব্যটি আমাদের নজরে এসেছে। প্রতিদ্বন্দ্বী প্রার্থী অভিযোগ দিয়েছেন। যিনি বক্তব্য দিয়েছেন, তাকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছি। এছাড়া প্রার্থীকে আরেকটি নোটিশে কেন তার প্রার্থিতা বাতিলের সুপারিশ নির্বাচন কমিশনে পাঠানো হবে না, তার জবাব চাওয়া হয়েছে একদিনের ভেতর।  

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে জামালপুর সদর উপজেলায় চেয়ারম্যান পদে পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আগামী ৮ মে এ নির্বাচন অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৬০৭ ঘণ্টা, মে ৬, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।