ঢাকা, বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

চাঁদপুরে দুই ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী নেই

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৬ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২৪
চাঁদপুরে দুই ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী নেই

চাঁদপুর: চাঁদপুরের মতলব উত্তর ও মতলব দক্ষিণ উপজেলা পরিষদ নির্বাচন আগামী ৮ মে অনুষ্ঠিত হবে। সোমবার (২২ এপ্রিল) ছিল মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন।

এই দিন এই দুই উপজেলায় পাঁচজন প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। ফলে তিনটি পদে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন ১২ প্রার্থী।  

এদিকে মতলব দক্ষিণে উপজেলা জামায়াত নেতা চেয়ারম্যান পদ থেকে প্রার্থিতা প্রত্যাহার করেছেন। এ ছাড়া পুরুষ-মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুই প্রার্থীর কোনো প্রতিদ্বন্দ্বী নেই।

সোমবার (২২ এপ্রিল) বিকেলে এসব তথ্য নিশ্চিত করেন চাঁদপুর জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মোহাম্মদ তোফায়েল হোসেন।

নির্বাচন অফিসের দেওয়া তথ্যে জানা গেছে, মতলব দক্ষিণ উপজেলায় চেয়ারম্যান পদে চারজনের মনোনয়নপত্র বৈধ হলেও উপজেলা জামায়াতের আমির আবদুর রশিদ পাটওয়ারী তার প্রার্থিতা প্রত্যাহার করেছেন। ফলে এই উপজেলায় চেয়ারম্যান পদে প্রার্থী রয়েছেন-উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান বিএইচএম কবির আহমেদ, সাবেক চেয়ারম্যান অধ্যাপক সিরাজুল মোস্তফা তালুকদার ও খাদেরগাঁও ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি সৈয়দ মনজুর হোসেন রিপন।

একই উপজেলার ভাইস চেয়ারম্যান পদে মো. শাহ আলম খান ও মো. আসলাম মিয়াজী মনোনয়নপত্র প্রত্যাহার করায় কোনো প্রতিদ্বন্দ্বী নেই ভাইস চেয়ারম্যান প্রার্থী মো. শওকত আলী বাদলের। মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী ফাতেমা আক্তার তার মনোনয়নপত্র প্রত্যাহার করায় প্রতিদ্বন্দ্বী হিসেবে আছেন নাজমা আক্তার আসমা ও সাহিনুর বেগম।

মতলব উত্তর উপজেলায় চেয়ারম্যান পদে তিনজন মনোনয়নপত্র দাখিল করেন। কোনো প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার না করায় প্রতিদ্বন্দ্বিতা করবেন বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এম এ কুদ্দুস, উপজেলা আওয়ামী লীগের অর্থ বিষয়ক সম্পাদক মোহাম্মদ মানিক ও জহিরাবাদ ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মুক্তার হোসেন।

এছাড়ও মতলব উত্তর উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন তিনজন। প্রত্যাহার করেছেন সামিয়া আহমদ মৃধ। এই পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন রিয়াজুল হাসান ও মোহাম্মদ আসাদুজ্জামান।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে একজন মনোনয়নপত্র দাখিল করেন। তিনি হলেন লাভলী চৌধুরী। তার কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী রইল না। লাভলী চৌধুরী হলেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার ভাতিজার স্ত্রী।

বাংলাদেশ সময়: ১১০৫ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।