ঢাকা, সোমবার, ৯ বৈশাখ ১৪৩১, ২২ এপ্রিল ২০২৪, ১২ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

এমপি-মন্ত্রীদের উপজেলা নির্বাচনে প্রভাব খাটাতে নিষেধ করলেন ইসি আহসান হাবিব

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৩ ঘণ্টা, এপ্রিল ২, ২০২৪
এমপি-মন্ত্রীদের উপজেলা নির্বাচনে প্রভাব খাটাতে নিষেধ করলেন ইসি আহসান হাবিব

ঝিনাইদহ: উপজেলা পরিষদ নির্বাচনে এমপি-মন্ত্রীরা প্রভাব খাটালে তাদের মান ক্ষুণ্ন হতে পারে বলে হুঁশিয়ারি দিয়েছেন নির্বাচন কমিশনার অবসরপ্রাপ্ত বিগ্রেডিয়ার জেনারেল মো. আহসান হাবিব খান।  

মঙ্গলবার ( ০২ এপ্রিল) দুপুরে ঝিনাইদহ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মতবিনিময় শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

এর আগে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সভায় ঝিনাইদহ, কুষ্টিয়া, মাগুরা, চুয়াডাঙ্গা ও মেহেরপুর জেলার নির্বাচন কর্মকর্তাসহ নির্বাচন সংশ্লিষ্ট সব কর্মকর্তাদের নির্বাচন নিয়ে নানা বিষয় নিয়ে আলোচনা করেন নির্বাচন কমিশনার আহসান হাবিব খান।

নির্বাচন কমিশনার বলেন, আমরা মনে প্রাণে বিশ্বাস করি আমাদের সম্মানিত পলিটিক্যাল নেতারা আছেন, সম্মানিত মেম্বার অব পার্লামেন্ট আছেন এবং মন্ত্রী মহোদয়রা আছেন। তারা এই ভোট কার্যক্রমকে আন্তরিকভাবে সহায়তা করবেন। পক্ষপাতিত্ব বা কোনো প্রভাব বিস্তার করবেন না। এটি আমরা বিশ্বাস করি এবং আশা করি। যদি এটার বিচ্যুতি হয় তাহলে তাদের সম্মানটা ক্ষুণ্ন হবে। এ ব্যাপারে আমরা খুব সজাগ ও সচেতন।

তিনি আরও বলেন, এবার যেহেতু প্রার্থীর সংখ্যা বেশি হবে। সেখানে সহিংসা হবে না বলে আইনশৃঙ্খলা রক্ষীবাহিনী, প্রশাসকসহ সংশ্লিষ্টরা আমাকে আশ্বাস করেছেন।

গত নির্বাচনের মতই আগামী দিনগুলোতে সাংবাদিকদের সহযোগিতা কামনা করে নির্বাচন কমিশনার বলেন, আপনারা দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে যেভাবে আমাদের সহায়তা করেছেন ঠিক একইভাবে শুধু এই উপজেলা নির্বাচনেই নয়, ভবিষ্যতের সব নির্বাচনে আমাদের সহযোগিতা করবেন। আপনাদের কাছে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনা কামনা করছি।

সভায় ঝিনাইদহের জেলা প্রশাসক এসএম রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে পাঁচটি জেলার জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ নির্বাচন কর্মকর্তারা বক্তব্য দেন।

বাংলাদেশ সময়: ১৭০৩ ঘণ্টা, এপ্রিল ০২, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।