ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

৭ জানুয়ারির ভোট কমিশনকে উচ্চমাত্রায় নিয়ে গেছে: রাশেদা সুলতানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২৪
৭ জানুয়ারির ভোট কমিশনকে উচ্চমাত্রায় নিয়ে গেছে: রাশেদা সুলতানা

নওগাঁ: নির্বাচন কমিশনার বেগম রাশেদা সুলতানা বলেছেন, ৭ জানুয়ারি অনুষ্ঠিত নির্বাচন দেশে-বিদেশে সর্বমহলে গ্রহণযোগ্য হয়েছে, সর্বাত্মক স্বচ্ছ ও নিরপেক্ষভাবে অনুষ্ঠিত হয়েছে, নির্বাচন কমিশনকে উচ্চমাত্রায় নিয়ে গেছে। নির্বাচন কমিশন এ অবস্থান থেকে সরে আসবে না।

আগামীতে যেকোনো নির্বাচনে কমিশন আরও স্বচ্ছ ও শক্ত অবস্থানে থাকবে।

রোববার (৪ ফেব্রুয়ারি) দুপুর ১২টায় নওগাঁ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে দ্বাদশ সংসদ নির্বাচনে নওগাঁ-২ (পত্নীতলা-ধামইরহাট) আসনের আসন্ন নির্বাচনকে সামনে রেখে প্রতিদ্বন্দ্বী প্রার্থী, রিটার্নিং অফিসার, সহকারী রিটার্নিং অফিসার ও আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।  

নির্বাচন কমিশনার বেগম রাশেদা সুলতানা বলেন, আমরা আন্তরিকভাবেই চেয়েছিলাম বলেই দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও অবাধ এবং গ্রহণযোগ্য করতে পেরেছিলাম। নির্বাচন গ্রহণযোগ্য ও স্বচ্ছ করা কেবলমাত্র নির্বাচন কমিশনের পক্ষে সম্ভব না। সংশ্লিষ্ট সবার দায় রয়েছে। কমিশন বিগত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সর্বোচ্চ নিরপেক্ষতার নিদর্শন সৃষ্টি করেছে। যদি নিরপেক্ষ না হতো, তাহলে বিপুল সংখ্যক স্বতন্ত্র প্রার্থী নির্বাচিত হতে পারতেন না। এমনকি সারাদেশে অনেক হেভিওয়েট প্রার্থীরা পরাজিত হতেন না।

এ সময় কমিশনার রাশেদা সুলতানা সব প্রার্থীকে নির্বাচনী আচরণবিধি মেনে নির্বাচনের প্রচারণা চালাতে আহ্বান জানান।  

জেলার রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো. গোলাম মওলার সভাপতিত্বে আয়োজিত মতবিনিময় সভায় রাজশাহী বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মো. হুমায়ুন কবির, রাজশাহী বিভাগের অতিরিক্ত ডিআইজি ফয়সল মাহমুদ, পুলিশ সুপার মো. রাশিদুল হক, রাজশাহীর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন, নওগাঁ-২ (পত্নীতলা-ধামইরহাট) আসনে জাতীয় পার্টির প্রার্থী তোফাজ্জল হোসেন, আওয়ামী লীগের প্রার্থী শহিদুজ্জামান সরকারের প্রতিনিধি রফিকুল ইসলাম বাচ্চু, স্বতন্ত্র প্রার্থী ইঞ্জিনিয়ার আকতারুল আলম ও স্বতন্ত্র প্রার্থী মেহেদী মাহমুদ রেজা সভায় বক্তব্য দেন।

এ সময় ১৪ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মো. হামিদ উদ্দিন, র‍্যাব-৫ এর অধিনায়ক লে. কর্নেল মুনিম ফেরদৌসসহ সহকারী রিটার্নিং অফিসার এবং আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৫১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।