ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

কুমিল্লা সিটি উপনির্বাচন

মনোনয়নপত্র কিনলেন সাক্কু ও কায়সার 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২৪
মনোনয়নপত্র কিনলেন সাক্কু ও কায়সার 

কুমিল্লা: কুমিল্লা সিটি করপোরেশনের (কুসিক) মেয়র পদে উপনির্বাচন অংশ নিতে দুইজন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।  

বুধবার (৩১ জানুয়ারি) রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে কুসিকের দুইবারের সাবেক মেয়র মো. মনিরুল হক সাক্কু ও সাবেক জেলা স্বেচ্ছাসেবক দল নেতা নিজামউদ্দিন কায়সার মনোনয়নপত্র সংগ্রহ করেন।

 
উভয়ে তাদের প্রতিনিধির মাধ্যমে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তাদের মনোনয়নপত্র সংগ্রহের বিষয়টি নিশ্চিত করেছেন রিটার্নিং অফিসার ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফরহাদ হোসেন।

সূত্রে জানা যায়, ২০২২ সালের ১৫ জুন কুসিকের তৃতীয় নির্বাচনে আরফানুল হক রিফাত মাত্র ৩৪৩ ভোটের ব্যবধানে স্বতন্ত্র প্রার্থী মনিরুল হক সাক্কুকে হারিয়ে মেয়র নির্বাচিত হন। ওই নির্বাচনে নিজাম উদ্দিন কায়সার প্রায় ২৯ হাজার ভোট পেয়েছিলেন। দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে নির্বাচন করায় সাক্কু ও কায়সারকে বহিষ্কার করে বিএনপি।  

এদিকে গত বছরের ১৩ ডিসেম্বর সিঙ্গাপুরে চিকিৎসাধীন অবস্থায় মেয়র রিফাতের মৃত্যু হয়। ১৮ ডিসেম্বর মেয়র পদটি শূন্য ঘোষণা করে নির্বাচনের প্রক্রিয়া শুরু হয়। ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ১৩ ফেব্রুয়ারি। যাচাই-বাছাই ১৫ ফেব্রুয়ারি। আপিল নিষ্পত্তি ১৯ ও ২০ ফেব্রুয়ারি। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২২ ফেব্রুয়ারি। প্রতীক বরাদ্দ ২৩ ফেব্রুয়ারি। ভোটগ্রহণ ৯ মার্চ সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত। বর্তমানে কুমিল্লা সিটিতে দুই লাখ ৪২ হাজার ভোটার রয়েছে।

বাংলাদেশ সময়: ০৯৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২৪
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।