ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

সংসদ নির্বাচন: প্রার্থীদের ব্যয়ের তথ্য পাঠানোর নির্দেশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪০ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৪
সংসদ নির্বাচন: প্রার্থীদের ব্যয়ের তথ্য পাঠানোর নির্দেশ ফাইল ছবি

ঢাকা: সম্প্রতি অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের সব প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের ব্যয়ের তথ্য পাঠাতে রিটার্নিং কর্মকর্তাদের নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

ইসির উপ-সচিব মো. মিজানুর রহমান ইতোমধ্যে নির্দেশনাটি সব জেলা প্রশাসক এবং ঢাকা ও চট্টগ্রামের বিভাগীয় কমিশনারকে পাঠিয়েছেন।

এতে উল্লেখ করা হয়েছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে রিটার্নিং অফিসারের কার্যালয়ে দাখিল করা প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের (বিনা প্রতিদ্বন্দ্বিতাসহ) স্ব-স্ব নির্বাচনী ব্যয়ের রিটার্নের তথ্য আগামী ১৫ ফেব্রুয়ারি পাঠাতে হবে। এক্ষেত্রে রিটার্নিং কর্মকর্তাদের সক্রিয়ভাবে সহায়তা করতে সিনিয়র জেলা নির্বাচন অফিসার/জেলা নির্বাচন অফিসারদের নির্দেশ দিয়েছে ইসি।

গত ৭ জানুয়ারি দেশের ২৯৯টি আসনের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে ২৮টি দল থেকে এবং স্বতন্ত্র হিসেবে মোট এক হাজার ৯৬৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। তাদের সবারই নির্বাচনী ব্যয়ের হিসাব জমা দিতে হবে।

একজন বৈধ প্রার্থীর মৃত্যুর কারণে নওগাঁ-২ আসনের নির্বাচন স্থগিত করেছিল ইসি। ওই আসনে ভোট হবে আগামী ১২ ফেব্রুয়ারি। এই নির্বাচনের প্রতিদ্বন্দ্বী প্রার্থীদেরও ব্যয়ের হিসাব ভোটের ফলাফল গেজেট আকারে প্রকাশের ৩০ দিনের মধ্যে জমা দিতে হবে।

বাংলাদেশ সময়: ১৪৩৯ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৪
ইইউডি/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।