ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

ময়মনসিংহ-৩ আসনের স্থগিত ভোট শনিবার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৮ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২৪
ময়মনসিংহ-৩ আসনের স্থগিত ভোট শনিবার

ঢাকা: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ময়মনসিংহ-৩ আসনের স্থগিত ভোট শনিবার (১৩ জানুয়ারি)। এদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

ইসি কর্মকর্তারা জানিয়েছেন, ৭ জানুয়ারি অনুষ্ঠিত সাধারণ নির্বাচনের সময় একটি কেন্দ্রে অনিয়মের কারণে ভোটগ্রহণ বাতিল করে ইসি। সেই কেন্দ্রের ভোটগ্রহণই অনুষ্ঠিত হবে।

৭ জানুয়ারির ভোটে ময়মনসিংহ-৩ আসনে নৌকার প্রার্থী নিলুফার আনজুম পপি ৫৩ হাজার ১৯৬ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী সোমনাথ সাহা ট্রাক প্রতীকে পেয়েছেন ৫২ হাজার ২১১ ভোট।

গৌরীপুরের ভালুকাপুর উচ্চ বিদ্যালয় নামের ওই কেন্দ্রে মোট ভোটার ৩ হাজার ৩২ জন। আর নিকটতম দুই প্রার্থীর ভোটের ব্যবধান ৯৮৫। তাই ওই কেন্দ্রে ভোটগ্রহণ করতে হচ্ছে ইসিকে।

নিলুফার আনজুম পপি প্রধানমন্ত্রীর সাবেক বিশেষ সহকারী প্রয়াত মাহবুবুল হক শাকিলের স্ত্রী। তিনি গৌরীপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সোমনাথ সাহা সাধারণ সম্পাদক।

৭ জানুয়ারি নির্বাচনে ৩০০ আসনে ভোটগ্রহণের কথা থাকলেও বৈধ এক প্রার্থীর মৃত্যুর কারণে নওগাঁ-২ আসনে নির্বাচন বাতিল করে ইসি। ভোট হয় ২৯৯ আসনে। ময়মনসিংহ-৩ আসনের ফলাফল ওই একটি কেন্দ্রের অনিয়মের কারণে স্থগিত রাখা হয়। আর পুনঃতফসিল অনুযায়ী নওগাঁ-২ আসনে নির্বাচন হবে ১২ ফেব্রুয়ারি।

বাংলাদেশ সময়: ২১৪৬ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২৪
ইইউডি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।