ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খানকে তলব

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৬ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৪
ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খানকে তলব

ঢাকা: জামালপুর-২ আসনের সংসদ সদস্য (এমপি) ও ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খানকে (দুলাল) তলব করেছে নির্বাচন কমিশন (ইসি)।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) তাকে তলবের নোটিশ দিয়েছে সংস্থাটি।

নোটিশে বলা হয়েছে, ৭ জানুয়ারি অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদে সাধারণ নির্বাচনের ভোটগ্রহণের দিন আপনি ১৩৯ জামালপুর-২ আসনের ইসলামপুর উপজেলার পলবান্ধা ইউনিয়নের সিরাজাবাদ উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্রে প্রকাশ্যে ভোট দিয়েছেন। যা বিভিন্ন গণমাধ্যমে (প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায়) ছবিসহ প্রতিবেদন আকারে প্রকাশিত হয়েছে।

প্রকাশ্যে ভোট দিয়ে ভোটের গোপনীয়তা রক্ষা না করা গণপ্রতিনিধিত্ব আদেশ, ১৯৭২ এর ৮৩ অনুচ্ছেদের বিধান অনুসারে শাস্তিযোগ্য নির্বাচনী অপরাধ।

উল্লিখিত অপরাধ সংঘটনের দায়ে আপনার বিরুদ্ধে কেন আইননি ব্যবস্থা নেওয়া হবে না, সে বিষয়ে আগামী সোমবার (১৫ জানুয়ারি) বিকেল ৩টায় নির্বাচন কমিশন সচিবালয়ে (নির্বাচন ভবন, কক্ষ নং-৩১৪) ব্যক্তিগতভাবে হাজির হয়ে ব্যাখ্যা দেওয়ার জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত প্রদান করেছেন।

বর্ণিতাবস্থায় মাননীয় নির্বাচন কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী উল্লিখিত তারিখে যথাসময় বর্ণিত স্থানে উপস্থিত হয়ে ব্যাখ্যা দেওয়ার জন্য নির্দেশক্রমে বিনীত অনুরোধ করা হলো।

মো. ফরিদুল হক দ্বাদশ সংসদ নির্বাচনে জয়ী হয়ে নতুন মন্ত্রিসভায় মন্ত্রী হিসেবে স্থান পেয়েছেন। ২৯ জানুয়ারি পর্যন্ত তিনি ধর্ম প্রতিমন্ত্রী হিসেবে একাদশ সংসদের দায়িত্ব পালন করবেন।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৪
ইইউডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।