ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

নওগাঁও-২ ভোট: মনোয়নপত্র জমার শেষ সময় ১৭ জানুয়ারি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৫ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২৪
নওগাঁও-২ ভোট: মনোয়নপত্র জমার শেষ সময় ১৭ জানুয়ারি

ঢাকা: পুনঃতফসিল অনুযায়ী দ্বাদশ জাতীয় সংসদের নওগাঁও-২ আসনে সাধারণ নির্বাচনের মনোয়নপত্র জমা দেওয়ার শেষ সময় আগামী ১৭ জানুয়ারি। এক্ষেত্রে আগের বৈধ প্রার্থীদের নতুন করে মনোনয়নপত্র জমা দেওয়ার প্রয়োজন নেই।

বুধবার (১০ জানুয়ারি) নির্বাচন কমিশনের (ইসি) নির্বাচন ব্যবস্থাপনা শাখার কর্মকর্তারা এমন তথ্য জানিয়েছেন।  

আসনটিতে গত ৭ জানুয়ারি ভোট হওয়ার কথা ছিল। কিন্তু গত ৯ ডিসেম্বর বৈধ স্বতন্ত্র প্রার্থী আমিনুল হক মৃত্যুবরণ করায় ওইদিনই নির্বাচন বাতিল করে ইসি। সে সময় বাংলাদেশ আওয়ামী লীগ থেকে মো. শহীদুজ্জামান সরকার, স্বতন্ত্র থেকে এইচ এম আখতারুল আলম ও জাতীয় পার্টির অ্যাডভোকেট মো. তোফাজ্জল হোসেনও বৈধতা পেয়েছিলেন।  

এ বিষয়ে ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ বলেছেন, বৈধ প্রার্থীদের প্রার্থিতা থাকবে। তাদের নতুন করে মনোনয়নপত্র দাখিল করতে হবে না। পুনরায় তফসিল হওয়ায় নতুন করে অন্যরা মনোনয়নপত্র দাখিল করতে পারবেন।  

পুনঃতফসিল অনুযায়ী, মনোনয়নপত্র বাছাই হবে ১৮ জানুয়ারি, রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ১৯ থেকে ২৩ জানুয়ারি। আপিল নিষ্পত্তি ২৪ জানুয়ারি। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৫ জানুয়ারি ২৫ জানুয়ারি। প্রতীক বরাদ্দ ২৬ জানুয়ারি। আর ভোটগ্রহণ হবে ১২ ফেব্রুয়ারি।  

বাংলাদেশ সময়: ২০২৪ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২৪
ইইউডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।