ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

মেহেরপুর-১: পরাজিত প্রার্থী আব্দুল মান্নানের নামে ইসির মামলা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৭ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২৪
মেহেরপুর-১: পরাজিত প্রার্থী আব্দুল মান্নানের নামে ইসির মামলা 

মেহেরপুর: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে সরকারি কর্মকর্তাকে হুমকি দেওয়ার অভিযোগে পরাজিত স্বতন্ত্র প্রার্থী প্রফেসর আব্দুল মান্নানের নামে মামলা করেছে নির্বাচন কমিশন (ইসি)।

এ মামলায় আসামির নামে সমন জারি করেছেন আদালত।

মেহেরপুর সদর উপজেলা নির্বাচন অফিসার দোলন কান্তি চক্রবর্তী মঙ্গলবার (৯ জানুয়ারি) বিকেলে মেহেরপুর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, আমলি-১ম আদালতে সংসদ নির্বাচনের আচরণবিধির ২০১৮ এর বিধি ১১(ক), ১৮ অনুযায়ী এ মামলা করেন। যার মামলা নম্বর সি আর-৩৩/২৪।  

আগামী ১৯ ফেব্রুয়ারি আব্দুল মান্নানকে আদালতে সশরীরে উপস্থিত হওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

মামলার বিবরণীতে জানা গেছে, মেহেরপুর-১ (সদর-মুজিবনগর) আসনের স্বতন্ত্র প্রার্থী প্রফেসর আব্দুল মান্নান নির্বাচনী প্রচারণাকালে মেহেরপুর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. অলোক কুমার দাসকে উদ্দেশ্য করে বলেন, ডা. অলোক আমি প্রফেসর আব্দুল মান্নান বলছি, তুমি বাইরে থেকে এসে অনেক আরামেই আছো, অনেক টাকা পয়সা কামাই করেছ। আমি যেমন ভালোলোক, তেমন খারাপ লোক। মন্ত্রীকে ভোট দেওয়ার ব্যাপারে যদি আর একটি কথা শুনি, আমি তোমাকে সাবধান করছি। আমি এমপি হই আর না হই, তুমি সাবধান হয়ে যাও।  

তিনি আরও বলেন, আমি শেখ হাসিনার প্রার্থী, আমি ভারতের প্রার্থী।  

তার এ বক্তব্য পরে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে মেহেরপুর জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং অফিসার বিষয়টি মেহেরপুর-১ এর নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও যুগ্ম জেলা ও দায়রা জজ এইচ এম কবিরকে লিখিতভাবে জানান।  

অনুসন্ধান কমিটি প্রয়োজনীয় অনুসন্ধান শেষে প্রতিবেদন দেয়। যার ভিত্তিতে কমিশন মামলা করে।

প্রফেসর আব্দুল মান্নানের এ বক্তব্যে একজন সরকারি কর্মকর্তাকে সরাসরি হুমকি দেওয়া হয়েছে। সেই সঙ্গে এ বক্তব্য মানহানিকর যা সংশ্লিষ্ট আইনে বিচারযোগ্য। নির্বাচন কমিশনের সচিবালয়ের উপসচিব (আইন) মো. আব্দুস সালাম স্বাক্ষরিত চিঠি পেয়ে উপজেলা নির্বাচন কর্মকর্তা দোলন কান্তি আদালতে এ অভিযোগ দাখিল করেন।

বাংলাদেশ সময়: ১১৩৬ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।