ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

‘স্বামীদের সহায়ক’ লুবনা-মাহমুদা জামানত হারিয়েও খুশি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৩ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২৪
‘স্বামীদের সহায়ক’ লুবনা-মাহমুদা জামানত হারিয়েও খুশি

লক্ষ্মীপুর: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে লক্ষ্মীপুরের দুটি আসনে ‘স্বামীদের সহায়ক’ হিসেবে প্রার্থী হয়েছিলেন দুই নারী চৌধুরী রুবিনা ইয়াছমিন লুবনা ও মাহমুদা বেগম। দুজনই শোচনীয়ভাবে পরাজিত হয়েছেন।

হারিয়েছেন জামানতও।

উল্লেখ করার বিষয় হলো, দ্বাদশ নির্বাচনে তাদের স্বামীরাও প্রার্থী হয়েছিলেন। তারা জয়ী হয়েছেন। স্বামীদের জয়ে নিজেরা পরাজিত হয়েও খুশি লুবনা ও মাহমুদা।

লুবনা লক্ষ্মীপুর-২ (রায়পুর-সদর আংশিক) আসনের প্রার্থী হয়েছিলেন। তার প্রতীক ছিল তরমুজ। তিনি ভোট পেয়েছেন ৩৪৫টি। তার স্বামী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুর উদ্দিন চৌধুরী নয়ন নৌকা প্রতীকে ১ লাখ ৩০ হাজার ২১১ ভোট পেয়ে বেসরকারিভাবে জয়ী হয়েছেন। এ আসনে প্রার্থী ছিলেন ১৩ জন।

লক্ষ্মীপুর-৪ (রামগতি-কমলনগর) আসনে তবলা প্রতীকে স্বতন্ত্র নির্বাচন করেন মাহমুদা বেগম। তিনি পেয়েছেন ৩৫৫ ভোট। তার স্বামী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন। ঈগল প্রতীক নিয়ে স্বতন্ত্র নির্বাচন করে তিনি পেয়েছেন ৪৬ হাজার ৩৭২ ভোট। এ আসনে তিনি হারিয়েছেন নৌকা প্রতীকে নির্বাচন করা জাতীয় সমাজতান্ত্রিক দলের সদস্য মোশারফকে। রামগতি-কমলনগর) আসনে প্রার্থী হয়েছিলেন ছয়জন।

জেলা রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্রে এসব তথ্য জানা গেছে।

ভোটের মাঠে লুবনা-মাহমুদার প্রচার প্রচারণা তেমন একটা ছিল না। কিন্তু স্বামীদের সহায়তায় তাদের এমন সিদ্ধান্ত আলোচনার খোরাক জুগিয়েছে লক্ষ্মীপুরে। স্থানীয়রা বলছেন, ভোটের মাঠে এ দুই নারী হেরে গিয়েও যেন হারেননি। নির্বাচনী কৌশলের অংশ হিসেবে তারা প্রার্থী হয়েছিলেন। মূলত স্বামীদের জেতানোই ছিল তাদের লক্ষ্য।

লক্ষ্মীপুর-২ আসনের চৌধুরী রুবিনা ইয়াছমিন লুবনা বলেন, নির্বাচনী মাঠের পরিস্থিতির কারণে স্বামীর সহায়ক হিসেবে আমি প্রার্থী হয়েছিলাম। এ কারণে কোনো প্রচার-প্রচারণা চালাইনি। নুর উদ্দিন চৌধুরী নয়ন নৌকা নিয়ে বিজয়ী হয়েছেন। এরচেয়ে বেশি কিছু হতে পারে না। আমি খুব খুশি তার বিজয়ে।

লক্ষ্মীপুর-৪ আসনের মাহমুদা বেগম বলেন, আমি পরাজিত হয়েছি। কিন্তু এর মধ্যেও বড় প্রাপ্তি রয়েছে। জামানত হারিয়েছি, সেটা বড় কিছু না। আমার স্বামী নৌকার লোক। তার বিজয়ে আমরা আনন্দিত।

বাংলাদেশ সময়: ১৪০২ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২৪
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।