ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

পাবনা-৩ আসনের পুনঃনির্বাচনের দাবি আব্দুল হামিদের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৪ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২৪
পাবনা-৩ আসনের পুনঃনির্বাচনের দাবি আব্দুল হামিদের

পাবনা: জালিয়াতি ও কারচুপির অভিযোগ তুলে পাবনা-৩ আসনের (ভাঙ্গুড়া-ফরিদপুর) সব ও চাটমোহর উপজেলার ছয়টি কেন্দ্রের ফল বাতিল এবং পুনঃনির্বাচনে দাবি জানিয়েছেন স্বতন্ত্র প্রার্থী আব্দুল হামিদ।

মঙ্গলবার (৯ জানুয়ারি) দুপুরে পাবনা প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলন করে এ দাবি জানান তিনি।

লিখিত বক্তব্যে ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আব্দুল হামিদ বলেন, পাবনা-৩ আসনে নির্বাচনে ব্যাপক অনিয়ম করা হয়েছে। ভাঙ্গুড়া ও ফরিদপুর উপজেলার ভোট কেন্দ্র থেকে নৌকার প্রার্থীর ছেলে ও তাদের সমর্থকরা আমার এজেন্টদের জোর করে বের করে দিয়ে জাল ভোট দিয়েছে, ভোট কেটে নিয়েছে। ভোট কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত প্রিসাইডিং অফিসার ও সহকারী প্রিজাইডিং অফিসারের সহযোগিতায় এসব অনিয়ম করা হয়েছে।

ট্রাক প্রতীক সমর্থিত ভোটারদের কেন্দ্রে যেতে বাধা দেওয়া হয়েছে। অনেককেই ভোট দিতে দেওয়া হয়নি। ব্যালটের মুড়ি বই অংশ পরীক্ষা করলে এবং ভোট কেন্দ্রের ভোটার সংখ্যা ও গ্রহণকৃত ভোটের সংখ্যা যাচাই বাছাই করলে অসামঞ্জস্য ধরা পড়বে বলেও তিনি দাবি করেন।

আব্দুল হামিদ আরও বলেন, এবারের নির্বাচনে স্বচ্ছতা, জবাবদিহিতা নিশ্চিত করতে; উৎসবমুখর পরিবেশে গ্রহণযোগ্য নির্বাচনের জন্য প্রধানমন্ত্রী ও নির্বাচন কমিশন যে নির্দেশনা দিয়েছিলেন তা প্রশ্নবিদ্ধ করা হয়েছে। সাধারণ মানুষের কাছে ভোটের ফলাফল নিয়ে প্রত্যাশা পূরণ হয়নি।

এমন পরিস্থিতিতে পাবনা-৩ আসনের ভাঙ্গুড়া ও ফরিদপুর উপজেলার সব ও চাটমোহর উপজেলার ৬টি ভোট কেন্দ্রের ফলাফল বাতিল করে পুনরায় নির্বাচনের দাবি জানান আব্দুল হামিদ।

বাংলাদেশ সময়: ১৫২৪ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২৪
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।