ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

সাতক্ষীরায় ৩০ প্রার্থীর ২৩ জনই জামানত হারাচ্ছেন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৪ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২৪
সাতক্ষীরায় ৩০ প্রার্থীর ২৩ জনই জামানত হারাচ্ছেন

সাতক্ষীরা: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সাতক্ষীরার চারটি সংসদীয় আসনে প্রতিদ্বন্দ্বী ৩০ জন প্রার্থীর মধ্যে জামানত হারাচ্ছেন ২৩ জন। এর মধ্যে জাতীয় পার্টির তিন প্রার্থীসহ দুইজন সাবেক সংসদ সদস্যও রয়েছেন।

সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া): সাতক্ষীরা-১ আসনে জামানত হারাচ্ছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি মনোনীত হাতুড়ি প্রতীকের প্রার্থী মুস্তফা লুৎফুল্লাহ এমপি। তার প্রাপ্ত ভোট ৪৩১। বাংলাদেশ কংগ্রেসের ডাব প্রতীকের প্রার্থী ইয়ারুল ইসলাম। তার প্রাপ্ত ভোট ৮৩৫। বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের ছড়ি প্রতীকের প্রার্থী শেখ মো. আলমগীর। তার প্রাপ্ত ভোট ২৩৫। তৃণমূল বিএনপির সোনালী আশ প্রতীকের প্রার্থী সুমি ইসলাম। তার প্রাপ্ত ভোট ৪৪২। দোলনা প্রতীকের এসএম মুজিবুর রহমান ওরফে সরদার মুজিব। তার প্রাপ্ত ভোট ১৫ হাজার ৭০৮, ঈগল প্রতীকের প্রার্থী মো. নুরুল ইসলাম। তার প্রাপ্ত ভোট ২০৮, ট্রাক প্রতীকের প্রার্থী শেখ নুরুল ইসলাম। তার প্রাপ্ত ভোট ৫ হাজার ৯৪৮ এবং কাঁচি প্রতীকের প্রার্থী শেখ মুজিবুর রহমান। তার প্রাপ্ত ভোট ৩৫৩।  

এই আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ফিরোজ আহমেদ স্বপন ১,৪৪,০৯৯ ভোট পেয়ে জয়লাভ করেছেন। তার নিকটতম প্রার্থী জাতীয় পার্টি মনোনীত লাঙ্গলের প্রার্থী সৈয়দ দিদার বখত পেয়েছেন ২৬,৮২১ ভোট।

তবে এই আসনের প্রার্থীদের মধ্যে কাঁচি প্রতীকের শেখ মুজিবুর রহমান এবং মুস্তফা লুৎফুল্লাহর পক্ষে জেলা ওয়ার্কার্স পার্টি প্রেসবিজ্ঞপ্তি দিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছিলেন।

সাতক্ষীরা-২ (সদর): সাতক্ষীরা-২ আসনে জামানত হারাচ্ছেন ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) আম প্রতীকের প্রার্থী মো. আনোয়ার হোসেন, তার প্রাপ্ত ভোট ৯৩৮। বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম) এর নোঙ্গর প্রতীকের প্রার্থী মো. কামরুজ্জামান বুলু, তার প্রাপ্ত ৭২৫ ভোট। তৃণমূল বিএনপির সোনালী আঁশ প্রতীকের প্রার্থী মোস্তফা ফারহান মেহেদী, তার প্রাপ্ত ভোট ৩০৩, কাচি প্রতীকের এনছান বাহার বুলবুল, তার প্রাপ্ত ভোট ৪৮০ এবং ট্রাক প্রতীকের প্রার্থী মো. আফসার আলী, তার প্রাপ্ত ভোট ৭ হাজার ৭৯৪। এসব প্রার্থীর মধ্যে কাঁচি প্রতীকের এনছান বাহার বুলবুল লাঙ্গলের পক্ষে ভোট চেয়ে প্রচার অভিযানে অংশ নেন।

এই আসনে জাতীয় পার্টি মনোনীত লাঙ্গলের প্রার্থী মো. আশরাফুজ্জামান ৮৮ হাজার ৩৫৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র ঈগল প্রতীকের মীর মোস্তাক আহমেদ রবি পেয়েছেন ২৭ হাজার ৪৪৭ ভোট।

সাতক্ষীরা-৩ (আশাশুনি-দেবহাটা ও কালিগঞ্জের আংশিক): সাতক্ষীরা-৩ আসনে জামানত হারাচ্ছেন জাতীয় পার্টি মনোনীত লাঙ্গলের প্রার্থী মো. আলিফ হোসেন, তার প্রাপ্ত ভোট ১২ হাজার ৪৭৩, ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) আম প্রতীকের প্রার্থী মো. আব্দুল হামিদ, তার প্রাপ্ত ভোট চার হাজার ১৮৩। জাকের পার্টির গোলাপ ফুল প্রতীকের প্রার্থী মো. মঞ্জুর হোসেন, তার প্রাপ্ত ভোট এক হাজার ৮৫৫। তৃণমূল বিএনপির সোনালী আঁশ প্রতীকের রুবেল হোসেন, তার প্রাপ্ত ভোট ৮৪৭ এবং বাংলাদেশের সাম্যবাদী দল (এমএল) এর চাকা প্রতীকের প্রার্থী শেখ তরিকুল ইসলাম, তার প্রাপ্ত ভোট ৭৭৮।

এই আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ডা. আ ফ ম রুহুল হক এক লাখ ৭৩ হাজার ৮৭৩ ভোট পেয়ে জয়লাভ করেছেন।

সাতক্ষীরা-৪ (শ্যামনগর-কালিগঞ্জের আংশিক): সাতক্ষীরা-৪ আসনে জামানত হারাচ্ছেন তৃণমূল বিএনপির সোনালী আঁশ প্রতীকের আসলাম আল মেহেদী, তার প্রাপ্ত ভোট ৫০৯। জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের প্রার্থী মো. মাহবুবুর রহমান, তার প্রাপ্ত ভোট তিন হাজার ৩৩৯। বাংলাদেশ কংগ্রেসের ডাব প্রতীকের মো. শফিকুল ইসলাম, তার প্রাপ্ত ভোট এক হাজার ৩২। ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) আম প্রতীকের প্রার্থী শেখ ইকরামুল, তার প্রাপ্ত ভোট ৪৯৩ এবং কাঁচি প্রতীকের মো. মিজানুর রহমান, তার প্রাপ্ত ভোট ৫৮২ ভোট।

এই আসনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের এসএম আতাউল হক এক লাখ ৩৬ হাজার ৩৯৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম) এর নোঙ্গর প্রতীকের প্রার্থী এইচএম গোলাম রেজা পেয়েছেন ৩৮ হাজার ০৮৮ ভোট।

বাংলাদেশ সময়: ১৯৪৪ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।