ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

লক্ষ্মীপুর-১

ফলাফল প্রত্যাখ্যান করে পুন:নির্বাচনের দাবি পবনের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৩ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২৪
ফলাফল প্রত্যাখ্যান করে পুন:নির্বাচনের দাবি পবনের

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনে ভোটের ফলাফল প্রত্যাখ্যান করে পুন:নির্বাচনের দাবি জানিয়েছে স্বতন্ত্র প্রার্থী ঈগল প্রতীকের হাবিবুর রহমান পবন।  

সোমবার (৮ জানুয়ারি) সকালে গণমাধ্যমকে এ কথা জানান তিনি।

এর আগে রোববার (৭ জানুয়ারি) রাতে উপজেলা পরিষদের হলরুমে সহকারী রির্টানিং কর্মকর্তা কর্তৃক কেন্দ্র ভিত্তিক নির্বাচনী ফলাফল ঘোষণার সময় প্রশাসনের লোকজনকে উদ্দেশ্য করে পবন বলেন, এ নির্বাচন কোনোভাবে সুষ্ঠু হয়নি। এ নির্বাচন প্রহসনমূলক নির্বাচন। এ বিষয়গুলো তিনি প্রধানমন্ত্রীকে অবগত করার কথা জানিয়ে উপজেলা পরিষদের হলরুম থেকে বেরিয়ে যান তিনি।  

সাংবাদিকদের কাছে পাঠানো বিবৃতিতে হাবিবুর রহমান পবন বলেন, আমার নির্বাচনী ফলাফল প্রত্যাখান করলাম এবং পুনরায় নির্বাচন দাবি করছি। ভোট চলাকালীন কেন্দ্রের ভেতরে আমার নেতা কর্মীদেরকে মেরে আহত করা হয়েছে। আমার নির্বাচনী সদস্য সচিবের গাড়ি ভাঙে ফেলা হয়েছে। কেন্দ্রগুলোতে আমাদের এজেন্ট ঢুকতে দেওয়া হয়নি। আমি প্রধানমন্ত্রী ও নির্বাচন কমিশনের কাছে এর সুষ্ঠ বিচার চাই।  

প্রধানমন্ত্রীকে প্রশ্নবিদ্ধ করার জন্য যারা এই কাজগুলো করেছেন তাদেরকে বিচারের আওতায় এনে এ আসনের পুন:নির্বাচন দাবি করছি।

কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য পবন। তিনি ঈগল প্রতীকে ১৮ হাজার ১৫৬ ভোট পেয়েছেন। এ আসনে আওয়ামী লীগের প্রার্থী নৌকা প্রতীকে ৪০ হাজার ৯৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন বর্তমান সংসদ সদস্য ড. আনোয়ার হোসেন খান। এ আসনে ছয়জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। ৮৫টি কেন্দ্রে মোট ভোটার সংখ্যা দুই লাখ ৬১ হাজার ৭৯৩ জন। নির্বাচনে ভোট পড়েছে ৬১ হাজার ৯৬২টি। যা মোট প্রদত্ত ভোটের ২৩ দশমিক ৬৭ শতাংশ প্রায়।  

উল্লেখ্য, নির্বাচনের শুরু থেকে হাবিবুর রহমান পবন নৌকা প্রতীকের আনোয়ার হোসেন খানের বিরুদ্ধে নানা অভিযোগ করে আসছেন। জেলা রির্টানিং কর্মকতা ও জেলা প্রশাসক (ডিসি) এবং পুলিশ সুপারকে (এসপি) দেখে নেওয়ার হুমকির ঘটনায় আচরণবিধি লঙ্ঘনের দায়ে গত সোমবার (২ জানুয়ারি) হাবিবুর রহমান পবনের প্রার্থিতা বাতিল করে ইসি। পরদিন উচ্চ আদালতে গিয়ে প্রার্থিতা ফিরে পান তিনি।

বাংলাদেশ সময়: ১৬৫৩ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।