ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

লালমনিরহাটে নির্বাচন বাতিল চেয়ে তিন স্বতন্ত্র প্রার্থীর সংবাদ সম্মেলন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৩ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২৪
লালমনিরহাটে নির্বাচন বাতিল চেয়ে তিন স্বতন্ত্র প্রার্থীর সংবাদ সম্মেলন

লালমনিরহাট: লালমনিরহাটের ৩টি আসনে নির্বাচন বাতিল চেয়ে প্রাপ্ত ফলাফল বর্জন করেছেন আওয়ামী লীগের তিন স্বতন্ত্র প্রার্থী।

রোববার (৭ জানুয়ারি) সন্ধ্যায় পৃথক সংবাদ সম্মেলন করে ফলাফল বর্জন ও নির্বাচন বাতিল চেয়েছেন তিনজন প্রার্থী।

লালমনিরহাট-২ (আদিতমারী-কালীগঞ্জ) আসনে আওয়ামী লীগ স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের সহ সভাপতি সন্ধ্যায় আদিতমারীর নির্বাচনী ক্যাম্পে সংবাদ সম্মেলনে এ দাবি তোলেন।  

তার দাবি, নৌকার প্রার্থী সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ প্রশাসনের সঙ্গে আঁতাত করে ব্যাপক জাল ভোট দিয়েছে। মন্ত্রীর নিকট আত্মীয় ১৮ জন প্রিসাইডিং অফিসার বদলানোর আবেদন করেও কোনো কাজ হয়নি। এসব প্রিসাইডিং অফিসারের সহযোগিতায় দিনভর জাল ভোট হয়েছে। তার প্রতিকার চেয়ে সকাল থেকে রিটার্নিং অফিসারসহ সংশ্লিষ্টদের জানিয়েও কোনো প্রতিকার হয়নি। কেন্দ্রে একজন নৌকার সমর্থক একাই ৩শ ব্যালটে নৌকার সিল দিয়ে জনতার হাতে আটক হন। প্রশাসন পরে তা ছিঁড়ে ফেলেছে। প্রহসনের এ নির্বাচনী ফলাফল বর্জন করে ভোট স্থগিত দাবি করেন তিনি।

লালমনিরহাট ১ (হাতীবান্ধা পাটগ্রাম) আসনের কেন্দ্রীয় আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা উপ কমিটির সদস্য আতাউর রহমান ভোটগ্রহণ শেষ দিকে ভোটের ফলাফল প্রত্যাখ্যান করে ভোট স্থগিত দাবি করে সংবাদ সম্মেলন করেন।  

তিনি বলেন, নির্বাচন শুরু থেকে নানানভাবে হুমকি ধমকি দিয়ে স্বতন্ত্র প্রার্থীর কর্মী সমর্থক ও ভোটারদের ভোট কেন্দ্রে আসতে নিষেধ করেন নৌকার নেতাকর্মীরা। বিষয়টি প্রশাসনকে বলেও কোনো প্রতিকার আসেনি। নির্বাচন কমিশন এ আসনের নৌকার প্রার্থীর পিএস সহ ২০জনের নামে মামলার নির্দেশ দিলেও তা করেনি স্থানীয় প্রশাসন। কারচুপির এ নির্বাচন স্থগিত দাবি করেন তিনি।

একই দাবিতে লালমনিরহাট শহরে সংবাদ সম্মেলন করেন লালমনিরহাট ৩ (সদর) আসনের আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি জাবেদ হোসেন বক্কর। তার দাবি, প্রকাশ্যে নৌকায় সিল মেরে বক্স ভর্তি করা হয়েছে। নৌকা ছাড়া কোনো প্রতীকের পোলিং এজেন্টকে কেন্দ্রে থাকতে দেওয়া হয়নি।

মূলত, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে লালমনিরহাটের ৩টি আসনের ফলাফল বর্জন করে ভোট স্থগিত দাবি করেছেন আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থীরা। তারা ৩জনই পরাজিত হয়েছেন নৌকার প্রার্থীদের কাছে।

বাংলাদেশ সময়: ১০১৮ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।