ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

নীলফামারীর ২টিতে নৌকা, দুটিতে কাচি নির্বাচিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫২০ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২৪
নীলফামারীর ২টিতে নৌকা, দুটিতে কাচি নির্বাচিত

নীলফামারী: জেলার চারটি সংসদীয় আসনের দুইটিতে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী জয় লাভ করেছেন। অপর দুইটি আসনে কাচি প্রতীকের প্রার্থীরা জয়ী হয়েছেন।

রোববার (০৭ জানুয়ারি) রাতে জেলা প্রশাসকের কার্যালয়ে বেসরকারিভাবে এই ফলাফল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক পঙ্কজ ঘোষ।

নীলফামারী-১ আসনে টানা তৃতীয় মেয়াদে সংসদ সদস্য নির্বাচিত হলেন আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী বীর মুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকার। তিনি ভোট পেয়েছেন একলাখ ১৯ হাজার ৯০২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির তসলিম উদ্দিন লাঙ্গল প্রতীকে পেয়েছেন ২৪ হাজার ৬৬১ ভোট। এই আসনে মোট সাতজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

নীলফামারী-২ আসনে টানা পঞ্চম মেয়াদে সংসদ সদস্য নির্বাচিত হলেন নৌকার প্রার্থী বীর মুক্তিযোদ্ধা ও দেশবরেণ্য সাংস্কৃতিক ব্যক্তিত্ব আসাদুজ্জামান নূর। তার প্রাপ্ত ভোট একলাখ ১৯ হাজার ৫৬৫টি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ট্রাক প্রতীকের বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন পেয়েছেন ১৬ হাজার ৬৮২ ভোট। এই আসনে ভোটযুদ্ধে ছিলেন চারজন প্রার্থী।

নীলফামারী-৩ আসনে কেন্দ্রীয় যুবলীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সাদ্দাম হোসেন পাভেল কাচি প্রতীক নিয়ে নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ৩৯ হাজার ৩২১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মারজিয়া সুলতানা (ঈগল) পেয়েছেন ২৫ হাজার ২০৫ ভোট। এই আসনে নয়জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

নীলফামারী-৪ আসনে নির্বাচিত হলেন স্বতন্ত্র প্রার্থী শিল্পপতি আলহাজ্ব সিদ্দিকুল আলম সিদ্দিক। কাচি প্রতীকে তিনি ভোট পেয়েছেন ৬৯ হাজার ৭১৪টি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী পেয়েছেন ৪৫ হাজার ৩০১ ভোট। বর্তমান সংসদ সদস্য, জাপা প্রার্থী ও সাবেক রাষ্ট্রপতি মরহুম এরশাদের ভাগ্নে আহসান আদেলুর রহমান পেয়েছেন ৪১ হাজার ৩১৩ ভোট। এই আসনে সাতজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

বাংলাদেশ সময়: ০৫১৯ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০২৪
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।