ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

গাজীপুরে ৪ আসনে নৌকার জয়, ১টিতে স্বতন্ত্র

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৯ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২৪
গাজীপুরে ৪ আসনে নৌকার জয়, ১টিতে স্বতন্ত্র

গাজীপুর: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাজীপুরে পাঁচটি আসনের মধ্যে চারটি আসনে নৌকা এবং একটি আসনে স্বতন্ত্র প্রার্থী জয় লাভ করেছে।

রোববার (৭ জানুয়ারি) গাজীপুরের জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আসনগুলোর বেসরকারি ফলাফল ঘোষণা করেন।

তিনি জানান, গাজীপুর-১ আসনে আওয়ামী লীগ সমর্থিত নৌকার প্রার্থী আ ক ম মোজাম্মেল হক এক লাখ নয় হাজার ২১৮ ভোট পেয়ে জয় লাভ করেছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী রেজাউল করিম রাসেল (ট্রাক) পেয়েছেন ৯২ হাজার ৭৮৮ ভোট।

গাজীপুর-২ আসনে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী জাহিদ আহসান রাসেল (নৌকা)। তিনি পেয়েছেন এক লাখ চার হাজার ৪৭৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী কাজী আলিম উদ্দিন (ট্রাক) পেয়েছেন ৮৪ হাজার ১২৯ ভোট।

গাজীপুর-৩ আসনে আওয়ামী লীগের সমর্থিত প্রার্থী রুমানা আলী (নৌকা) এক লাখ ২৬ হাজার ১৯৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী এবং গাজীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুহাম্মদ ইকবাল হোসেন (ট্রাক) পেয়েছেন এক লাখ এক হাজার ৬৭৪ ভোট।

গাজীপুর-৪ আসনে আওয়ামী লীগের প্রার্থী সিমিন হোসেন রিমি (নৌকা) ৮৯ হাজার ৭২৯ ভোট পেয়ে জয়লাভ করেছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী আলম আহমেদ (ঈগল) পেয়েছেন ৪৪ হাজার ৪৫ ভোট।

এদিকে, গাজীপুর-৫ আসনে স্বতন্ত্র প্রার্থী আখতারউজ্জামান (ট্রাক) ৮২ হাজার ৭২০ ভোট পেয়ে জয় লাভ করেছেন। এ আসনে আওয়ামী লীগের প্রার্থী মেহের আফরোজ চুমকি (নৌকা) পরাজিত হয়েছে। তিনি পেয়েছেন ৬৭ হাজার ৭৮৩ ভোট।

বাংলাদেশ সময়: ০১০৮ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০২৪
আরএস/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।