ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

নাটোরে চারটি আসনের তিনটিতে নৌকা, একটিতে স্বতন্ত্রের জয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৯ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২৪
নাটোরে চারটি আসনের তিনটিতে নৌকা, একটিতে স্বতন্ত্রের জয় আবুল কালাম আজাদ, শফিকুল ইসলাম শিমুল, জুনাইদ আহমেদ পলক ও ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী (বাম থেকে)

নাটোর: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নাটোরের চারটি আসনের মধ্যে তিনটিতে আওয়ামী লীগ ও একটিতে স্বতন্ত্র প্রার্থী জয়ী হয়েছেন।

এর মধ্যে নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনে স্বতন্ত্র প্রার্থী (ঈগল) সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি অ্যাডভোকেট আবুল কালাম আজাদ, নাটোর-২ (সদর ও নলডাঙ্গা) আসনে নৌকার প্রার্থী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শফিকুল ইসলাম শিমুল, নাটোর-৩ (সিংড়া) আসনে নৌকার প্রার্থী তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ও নাটোর-৪ (গুরুদাসপুর-বড়াইগ্রাম) আসনে নৌকার প্রার্থী ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী।

রোববার (৭ জানুয়ারি) রাত ৯টায় জেলা প্রশাসক ও নির্বাচনের রিটার্নিং অফিসার আবু নাছের ভূঁঞা এ ফলাফল ঘোষণা করেন।  

এ সময় জেলা পুলিশ সুপার (এসপি) মো. তারিকুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক, জেলা নির্বাচন অফিসারসহ সরকারি বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা উপস্থিত ছিলেন।

নির্বাচনের রিটার্নিং কার্যালয় সূত্রে জানা গেছে, নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনে স্বতন্ত্র প্রার্থী (ঈগল)  অ্যাডভোকেট আবুল কালাম আজাদ ৭৭ হাজার ৯৪৩ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম নৌকার প্রার্থী শহিদুল ইসলাম বকুল পেয়েছেন ৭৫ হাজার ৯৪৭ ভোট। এর আগে তিনি ২০১৪ সালে এ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।

নাটোর-৩ (সিংড়া) আসনে ১ লাখ ৩৫ হাজার ৮০২ ভোট পেয়ে নৌকার প্রার্থী তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বেসরকারিভাবে জয়ী হয়েছেন। তার নিকটতম স্বতন্ত্র প্রার্থী (ঈগল) শফিকুল ইসলাম শফিক পেয়েছেন ৪২ হাজার ৯৯৭ ভোট। মোট ৯২ হাজার ৮০৫ ভোটের ব্যবধানে জয়লাভ করেছেন পলক। তিনি এ আসন থেকে চারবার সংসদ সদস্য নির্বাচিত হলেন।

নাটোর-২ (সদর ও নলডাঙ্গা) আসনে ১ লাখ ১৬ হাজার ৪৩২ ভোট পেয়ে নৌকার প্রার্থী ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শফিকুল ইসলাম শিমুল বেসরকারি জয়ী হয়েছেন। তার নিকটতম স্বতন্ত্র প্রার্থী (ট্রাক) মো. আহাদ আলী সরকার পেয়েছেন ৬১ হাজার ১৫৪ ভোট। মোট ৫৬ হাজার ৭৫৯ ভোটের ব্যবধানে জয়লাভ করেছেন তিনি। এবার দিয়ে এ আসন থেকে তিনবার সংসদ সদস্য নির্বাচিত হলেন তিনি।

নাটোর-৪ (গুরুদাসপুর-বড়াইগ্রাম) আসনে ১৬৮ কেন্দ্রে নৌকার প্রার্থী ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী ১ লাখ ১৩ হাজার ৫৮২ ভোট পেয়ে বেসরকারিভাবে জয়ী হয়েছেন। তার নিকটতম স্বতন্ত্র প্রার্থী (ট্রাক) আসিফ আব্দুল্লাহ বিন কুদ্দুস পেয়েছেন ৯০ হাজার ৭৪৮ ভোট।  

এর আগে ২০২৩ সালে এ আসনে উপ-নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন তিনি।

নাটোরের জেলা প্রশাসক ও নির্বাচনের রিটার্নিং অফিসার আবু নাছের ভূঁঞা বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

বাংলাদেশ সময়: ০০৫৫ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।