ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

আড়াই লাখ ভোটের ব্যবধানে হ্যাট্রিক জয় প্রতিমন্ত্রী শরীফের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৫ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২৪
আড়াই লাখ ভোটের ব্যবধানে হ্যাট্রিক জয় প্রতিমন্ত্রী শরীফের

ময়মনসিংহ: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ময়মনসিংহ-২ (ফুলপুর ও তারাকান্দা) আসনে বিপুল ব‍্যবধানে জয় পেয়েছেন নৌকার প্রার্থী, গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ।

রোববার (৭ জানুয়ারি) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট শেষে রাতে সহকারী রিটার্নিং কর্মকর্তা ঘোষিত ফল থেকে এ তথ্য পাওয়া যায়।

ফুলপুর ও তারাকান্দা উপজেলা দুটির নির্বাহী কর্মকর্তা এম. সাজ্জাদুল হাসান এবং মো. শাকিল আহমেদ ফল ঘোষণা করেন।

ফুলপুর ও তারাকান্দা উপজেলা নিয়ে গঠিত ময়মনসিংহ-২ আসনের ১৭৪ কেন্দ্রের চূড়ান্ত ফলাফল থেকে জানা গেছে, নৌকার প্রার্থী শরীফ আহমেদ পেয়েছেন ২ লাখ ৬৩ হাজার ৪৩১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য শাহ শহীদ সারোয়ার ঈগল প্রতীকে পেয়েছেন মাত্র ১২ হাজার ১৫ ভোট। এ হিসেবে শরীফ আহমেদের ভোটের ব‍্যবধান ২ লাখ ৫১ হাজার ৪১৬ ভোট।

প্রসঙ্গত, এই আসনে পাঁচবার নির্বাচিত প্রয়াত সংসদ সদস্য ও একুশে পদকপ্রাপ্ত (মরণোত্তর) ভাষা সৈনিক এম শামছুল হকের ছেলে শরীফ আহমেদ। তিনি ২০১৪ সালে প্রথম এই আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য নির্বাচিত হন। ২০১৮ সালে বিপুল ভোটে দ্বিতীয়বার সংসদ সদস্য নির্বাচিত হয়ে প্রথমে সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন।

বাংলাদেশ সময়: ০০২৫ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২৪
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।