ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

কুমিল্লার ১১ আসনের চারটিতে স্বতন্ত্রের জয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৩ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৪
কুমিল্লার ১১ আসনের চারটিতে স্বতন্ত্রের জয়

কুমিল্লা: কুমিল্লার ১১ আসনের মধ্যে সাতটিতে আওয়ামী লীগ এবং চারটিতে আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থীরা জিতেছেন। রোববার (৭ জানুয়ারি) রাত সাড়ে ১০টায় জেলা রিটার্নিং কর্মকর্তা খন্দকার মু. মুশফিকুর রহমান বিজয়ীদের নাম ঘোষণা করেন।

কুমিল্লা-১ আসনে বিজয়ী হন আওয়ামী লীগ প্রার্থী ইঞ্জিনিয়ার আবদুস সবুর। তিনি পান এক লাখ ১৩ হাজার ৯০৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী ব্যারিস্টার নাঈম হাসান ১৬ হাজার ৫৮০ ভোট পান।  

কুমিল্লা-২ আসনে অল্প ভোটের ব্যবধানে বিজয়ী হন আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী ট্রাক প্রতীকের আবদুল মজিদ। তিনি ৪৪ হাজার ৪১৪ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নৌকা প্রতীকের সেলিমা আহমেদ মেরী পান ৪২ হাজার ৪৫৩ ভোট।  
কুমিল্লা-৩ আসনে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী ঈগল প্রতীকের জাহাঙ্গীর আলম সরকার। তিনি পান ৮৩ হাজার ৯৮১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইউসুফ আবদুল্লাহ হারুন নৌকা প্রতীক নিয়ে ৭২ হাজার ১৪ ভোট পান।  

কুমিল্লা-৪ আসনে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী পদত্যাগকৃত দেবিদ্বার উপজেলা পরিষদ চেয়ারম্যান ঈগল প্রতীকের আবুল কালাম আজাদ। তিনি পান ৯৬ হাজার ৮০৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নৌকা প্রতীকের রাজী মোহাম্মদ ফখরুল পান ৮১ হাজার ২৫০ ভোট।  

কুমিল্লা-৫ আসনে আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী কেটলি প্রতীকের আবু জাহের নির্বাচিত হয়েছেন। তিনি পান ৬৫ হাজার ৮১০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের আরেক স্বতন্ত্র প্রার্থী সাজ্জাদ হোসেন স্বপন ৬১ হাজার ৫২২ ভোট পান। এখানে নৌকা প্রতীকের আবুল হাসেম খান তৃতীয় ও বিএনপি থেকে বহিষ্কৃত নেতা শওকত মাহমুদ চতুর্থ হন।  

কুমিল্লা-৬ আসনে এক লাখ ৩২ হাজার ২১০ ভোট পেয়ে বিজয়ী হন আওয়ামী লীগ প্রার্থী আ.ক.ম বাহাউদ্দিন বাহার। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঈগল প্রতীকের আঞ্জুম সুলতানা সীমা পান ৪৪ হাজার ৯৬৬ ভোট। কুমিল্লা-৭ আসনে আওয়ামী লীগ ডা. প্রাণ গোপাল দত্ত এক লাখ ৭৩ হাজার ৬৭৬ ভোট পেয়ে বিজয়ী হন। নিকটতম প্রতিদ্বন্দ্বী ঈগল প্রতীকের মুনতাকিম আশরাফ টিটু পান ১১ হাজার ৬৬৮ ভোট।  

কুমিল্লা-৮ আসনে দুই লাখ ৭২৭ ভোট পেয়ে আওয়ামী লীগ প্রার্থী আবু জাফর মোহাম্মদ শামিম বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির এইচ এম ইরফান পান তিন হাজার ৭২১ ভোট।  


কুমিল্লা-৯ আসনে এলজিআরডি মন্ত্রী নৌকা প্রতীকের তাজুল ইসলাম দুই লাখ ৩৩ হাজার ৯৪৬ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আবু বকর সিদ্দিক চেয়ার প্রতীক নিয়ে আট হাজার ২০৭ ভোট পান।  

কুমিল্লা ১০ আসনে আওয়ামী লীগ প্রার্থী অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল ২ লাখ ৩২ হাজার ৬৯৯ ভোট পেয়ে জয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির জোনাকী মুন্সী আট হাজার ৫৪৮ ভোট পান।  

কুমিল্লা-১১ আসনে নৌকা প্রতীক নিয়ে এক লাখ ৮১ হাজার ৬৭৪ ভোট পেয়ে বিজয়ী হন সাবেক রেলমন্ত্রী মুজিবুল হক। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী ফুলকপি প্রতীকে ২২হাজার ৭০০ ভোট পান।

এর আগে ভোট চলাকালীন কুমিল্লার ১১টি সংসদীয় আসনের পাঁচ প্রার্থী ভোট বর্জন করেন। এর মধ্যে জাতীয় পার্টির দুজন ও আওয়ামী লীগের তিনজন স্বতন্ত্র প্রার্থী রয়েছেন।  

বাংলাদেশ সময়: ২৩১০ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।