ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

বড় ব্যবধানে কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাকের বিজয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৯ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৪
বড় ব্যবধানে কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাকের বিজয় ফাইল ফটো

টাঙ্গাইল: বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক টাঙ্গাইল-১ (মধুপুর-ধনবাড়ী) আসন থেকে বিজয়ী হয়েছেন। জেলা রিটার্নিং কর্মকর্তা মো. কায়ছারুল ইসলাম রাত সাড়ে ৯টায় এ আসনের সব কেন্দ্রের বেসরকারি ফলাফল ঘোষণা করেন।

আব্দুর রাজ্জাক ১ লাখ ৭৪ হাজার ১২২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাবেক সংসদ সদস্য খন্দকার আনোয়ারুল হক পেয়েছেন চার হাজার ১৭৮ ভোট। জাতীয় পার্টির প্রার্থী মোহাম্মদ আলী পেয়েছেন তিন হাজার ৬৭৪ ভোট এবং কৃষক শ্রমিক জনতা লীগের ফারুক আহমেদ পেয়েছেন এক হাজার ৭৪২ ভোট।

আব্দুর রাজ্জাক এ আসন থেকে পঞ্চমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হলেন। বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তার পদ ছেড়ে রাজনীতিতে আসেন। ২০০১ সালের জাতীয় সংসদ নির্বাচনে টাঙ্গাইল-১ আসন থেকে প্রথম সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর ২০০৮ সালের নির্বাচনে বিজয়ী হওয়ার পর খাদ্য ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রীর দায়িত্ব পান। ২০১৪ সালে ও ২০১৮ সালেও দলীয় মনোনয়ন পেয়ে বিজয়ী হন। ২০১৮ সালে বিজয়ী হওয়ার পর কৃষিমন্ত্রীর দায়িত্ব পান।

এ আসনে মোট এক লাখ ৮৬ হাজার ৫৩৪ ভোট গৃহীত হয়েছে। যা মোট ভোটের ৪৫ দশমিক ২৪ শতাংশ।  

বাংলাদেশ সময়: ২১৫৯ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৪
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।