ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

এক লাখের বেশি ভোট পেয়ে নির্বাচিত হলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৭ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৪
এক লাখের বেশি ভোট পেয়ে নির্বাচিত হলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

মানিকগঞ্জ: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চতুর্থবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন বর্তমান স্বাস্থমন্ত্রী জাহিদ মালেক। তার নিকটতম প্রার্থীর চেয়ে এক লাখ ২৬ হাজার ৭২০ ভোট বেশি পেয়ে বিজয়ী হয়েছেন তিনি।

রোববার (৭ জানুয়ারি) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। রাত সাড়ে ৯টার দিকে সাটুরিয়া ও মানিকগঞ্জ সদর উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা জাহিদ মালেকের জয়ের বিষয়টি নিশ্চিত করেন।

সাটুরিয়া উপজেলার ৬০টি কেন্দ্র থেকে জাহিদ মালেক নৌকা প্রতীক নিয়ে মোট ৫১ হাজার ৪১১টি ভোট পান। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি প্রার্থী উদীয়মান সূর্য প্রতীক নিয়ে গণফোরামের কেন্দ্রীয় কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মফিজুল ইসলাম খান কামাল পান ২ হাজার ৫১৮ ভোট।

মানিকগঞ্জ সদর উপজেলার ৮৩ টি কেন্দ্রে নৌকা প্রতীকের জাহিদ মালেক পান ৬৭ হাজার ৩০৯ ভোট এবং মফিজুল ইসলাম খান কামাল পান ২ হাজার ৭৯৩ ভোট।

উল্লেখ্য, ২০০১ সালের অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে বিএনপির প্রার্থী হারুন উর রশীদের কাছে হেরে যান জাহিদ মালেক। ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন তিনি। এরপর ২০১৪ ও ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনী জয়ী হন তিনি। এবার টানা চতুর্থবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হলেন জাহিদ মালেক।  

বাংলাদেশ সময় :  ২১৫৭ ঘণ্টা, ৭ জানুয়ারি, ২০২৪
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।