ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

লালমনিরহাটের ৩ আসনে নৌকার জয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৫ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৪
লালমনিরহাটের ৩ আসনে নৌকার জয়

লালমনিরহাট: জেলার তিনটি আসনে বিজয়ী হয়েছে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থীরা। তাদের নিকটতম প্রতিদ্বন্দ্বী হয়েছেন আওয়ামী লীগের স্বতন্ত্ররা।

রোববার (৭ জানুয়ারি) রাতে রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে এ ফলাফল ঘোষণা করা হয়।

লালমনিরহাট-১ (হাতীবান্ধা-পাটগ্রাম) আসনে ৫৫ হাজার ২৩ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন বর্তমান সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি মোতাহার হোসেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী ও কেন্দ্রীয় আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা উপকমিটির সদস্য এবং সোনালী ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক আতাউর রহমান প্রধান পেয়েছেন ৩১ হাজার ৩৫২ ভোট।

লালমনিরহাট-২ (আদিতমারী-কালীগঞ্জ) আসনে নৌকা প্রতীকে ৯৭ হাজার ২৪০ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি সিরাজুল হক ঈগল প্রতীকে পেয়েছেন ৫০ হাজার ৫০০ ভোট।

লালমনিরহাট ৩ (সদর) আসনে নৌকা প্রতীকে ৭৬ হাজার ৪০১ ভোট পেয়ে প্রথমবারের মতো বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মতিয়ার রহমান। তার নিকটতম প্রার্থী জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি জাবেদ হোসেন বক্কর ঈগল প্রতীকে পেয়েছেন ১২ হাজার ৮০৮ ভোট।

লালমনিরহাটের এ তিনটি আসনে মোট ভোটার ১০ লাখ ৬৩ হাজার ৭২৩ জন। যার মধ্যে পুরুষ ৫ লাখ ৩৩ হাজার ৫৮১; নারী ভোটার ৫ লাখ ৩০ হাজার ১৪০ জন। তিনটি আসনে ৩২ দশমিক ৫০ শতাংশ ভোট পড়েছে বলে নিশ্চিত করেছেন রিটার্নিং কর্মকর্তা জেলা প্রশাসক মোহাম্মদ উল্ল্যাহ।

বাংলাদেশ সময়: ২১১৭ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৪
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।