ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

পাবনা-৪: প্রকাশ্যে সিল মারার অভিযোগ এনে ভোট বর্জন ঈগল প্রার্থীর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৫ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৪
পাবনা-৪: প্রকাশ্যে সিল মারার অভিযোগ এনে ভোট বর্জন ঈগল প্রার্থীর

পাবনা: জাল ভোট, এজেন্টদের বের করে দেওয়া ও ভোটকেন্দ্রে দখল করে প্রকাশ্যে সিল মারার মতো অসঙ্গতিসহ নানা অভিযোগ এনে ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন পাবনা-৪ আসনের (ঈশ্বরদী-আটঘরিয়া) ঈগল প্রতীকের প্রার্থী পাঞ্জাব আলী বিশ্বাস।

রোববার (৭ জানুয়ারি ) বিকেলে তিনি পাবনা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে লিখিত অভিযোগ দিয়ে ভোট বর্জন করেন।

পাঞ্জাব আলী বলেন, এ নির্বাচন একটি প্রহসনের নির্বাচনে পরিণত হয়েছে। সকাল থেকেই ঈশ্বরদীর লক্ষীকুন্ডা ইউনিয়নের সমস্ত কেন্দ্র দখল করে নৌকার লোকজন প্রকাশ্যে সিল মারছে। এরপর পৌরসভার বিভিন্ন কেন্দ্রে নৌকার লোকজন প্রকাশ্যে সিল মারছে।  

তিনি বলেন, আটঘরিয়া উপজেলার অনেক জায়গায় আমার ভোটের শক্ত অবস্থান ছিল। সেখানেও তারা দখল করে এজেন্ট বের করে দিয়ে নৌকার সিল মারছে। শুরু থেকেই বিষয়টি আমি প্রশাসনকে জানিয়েছি। সর্বশেষ ঈশ্বরদী ও আটঘরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানিয়ে এসেছি। এইমাত্র খবর এলো কালিকাপুর, সরাবাড়িয়া, বেরুয়ান ও সঞ্জয়পুর শতাধিক ছেলেপেলে ভোটকেন্দ্রে ঢুকে জোরপূর্বক নৌকায় সিল মারছে।  

ভোটকেন্দ্র দখলের মহোৎসব চলছে উল্লেখ করে তিনি বলেন, নৌকার লোকজন প্রায় কেন্দ্রই দখলে নিয়ে অরাজকতা করছে। প্রশাসনকে জানিয়েছি, পুলিশ নীরব। রিটার্নিং ও সহকারী রিটার্নিং কর্মকর্তারা কোনো ব্যবস্থা নিচ্ছেন না। আমার কর্মীদের ঘাড় ধরে বের করে দিয়েছে। প্রকাশ্যে অনেক আমার অনেক কর্মীদের পিটিয়েছে নৌকার সমর্থকরা। সাবেক ছাত্রলীগ নেতাকর্মীকেও মারধর করেছে নৌকার লোকজন।

আটঘরিয়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও)  ও নির্বাচনী দায়িত্বপ্রাপ্ত সহকারী রিটার্নিং অফিসার নাহারুল ইসলাম বলেন, এ বিষয়ে কিছু জানি না। সারাদিন তো অনেক অভিযোগ এসেছে।  

পাবনার জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মুহা. আসাদুজ্জামান বলেন, শুনেছি এমন একটি লিখিত অভিযোগ ৩টার পরে দিয়ে গেছেন। বিষয়টি খতিয়ে দেখা হবে।

বাংলাদেশি ১৮০২ ঘণ্টা,  জানুয়ারি ৭ ,২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।