ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

জাল ভোট দিতে গিয়ে সংবাদিকের হাতে ধরা!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০০ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৪
জাল ভোট দিতে গিয়ে সংবাদিকের হাতে ধরা!

রূপগঞ্জ: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ আসনের রূপগঞ্জের একটি কেন্দ্রে জাল ভোট দেওয়ার প্রমাণ মিলেছে। এ বিষয়ে সংবাদ সংগ্রহ করতে গেলে এক সাংবাদিকের মোবাইল কেড়ে নেয় নৌকার ওই সমর্থক।

পরে  কেন্দ্রের দায়িত্বে থাকা পুলিশ এলে ওই ব্যক্তি মোবাইল রেখে দৌড়ে কেন্দ্র ছেড়ে পালিয়ে যায়।

জানা যায়, কায়েতপাড়া ইউনিয়ন কমিউনিটি সেন্টার (ইউপি ভবন) কেন্দ্রে বেলা ৩টা ৫০ মিনিটের দিকে পরিদর্শনে যান ওই সাংবাদিক। ওই সময় দেখা যায়, স্থানীয় এক ব্যক্তি গোলাম দস্তগীর গাজীর ব্যাচ লাগিয়ে নৌকায় ভোট দিচ্ছেন। সাংবাদিকদের দেখেই তিনি সর্তক হয়ে যান। এ সময় তার হাতে নৌকা প্রার্থীর অনেকগুলো ভোটের স্লিপ ছিল। আপনার হাতে এতগুলো স্লিপ কেন? এই প্রশ্ন করতেই সাংবাদিকের মোবাইল কেড়ে নেন তিনি।

ওই সাংবাদিক বলেন, ভোট বন্ধ হওয়ার ১০ মিনিট আগে আমরা ওই কেন্দ্রে যাই। কেন্দ্রের বাইরে তেমন কোনো লোকজন ছিল না। ভোট কক্ষের দিকে প্রবেশ করতেই দেখি এক ব্যক্তি সহকারী প্রিসাইডিং অফিসারের ভোট দিচ্ছিল। কিন্তু আমাদের দেখেই সতর্ক হয়ে যায়। আমরা গিয়ে তার হাতে বেশ কয়েকটি ভোট স্লিপ দেখতে পাই। হাতে এতগুলো ভোট স্লিপ কেন, জানতে চাইলেই সে ক্ষিপ্ত হয়ে আমার মোবাইল কেড়ে নেয়।

এ প্রসঙ্গে ওই কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তাকে জিজ্ঞাসা করলে তিনি বলেন, আমাদের কী করার আছে?

বাংলাদেশ সময়: ১৭৫৬ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০২৪
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।