ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

মৌলভীবাজার-২ আসনে তৃণমূল বিএনপি প্রার্থীর ভোট বর্জন

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৬ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৪
মৌলভীবাজার-২ আসনে তৃণমূল বিএনপি প্রার্থীর ভোট বর্জন

মৌলভীবাজার: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজার-২ (কুলাউড়া) আসনের তৃণমূল বিএনপি প্রার্থী ও সাবেক সংসদ সদস্য এম এম শাহীন ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন। বিভিন্ন অনিয়মের অভিযোগ এনে সোনালী আঁশ প্রতীকের প্রার্থী এ ঘোষণা দেন।

রোববার (৭ জানুয়ারি) ভোটের দিন বিকেল সাড়ে ৩টায় কুলাউড়া পৌর শহরের মাগুরা এলাকার নিজ বাসায় সাংবাদিকদের সামনে ভোট বর্জনের ঘোষণা দেন শাহীন।

এর আধঘণ্টা আগে রাবিয়া আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে এম এম শাহীন ও আওয়ামী লীগের নৌকার প্রার্থী শফিউল আলম চৌধুরী নাদেলের সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে ওই কেন্দ্রে উত্তেজনা তৈরি হয়। পরে আইনশৃঙ্খলা বাহিনী এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়।

সকালে রাবিয়া আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে সস্ত্রীক ভোট দেন শাহীন। সে সময় তিনি বলেন, আমাদের কাছে গুঞ্জন রয়েছে সরকারি দলের প্রার্থী ভোটে কারচুপি ও প্রভাব বিস্তারের চেষ্টা করবে। সেন্টার দখলের চেষ্টা করবে। প্রশাসন আমাকে বার বার আশ্বস্ত করেছে। আমি শেষ পর্যন্ত অপেক্ষা করবো। কিন্তু চারটার মধ্যে কোথাও কোনো বাধা এলে আমি নিজেকে প্রত্যাহার করবো।

সেই ঘোষণা অনুসারে বিকাল চারটার কিছু সময় আগে নিজেকে ভোট থেকে সরিয়ে নেন তৃণমূল বিএনপি প্রার্থী ও সাবেক সংসদ সদস্য এম এম শাহীন।

একই অভিযোগে মৌলভীবাজার-৩ (মৌলভীবাজার-রাজনগর) আসনের জাতীয় পার্টির প্রার্থী মো. আলতাফুর রহমানও আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনের মাধ্যমে ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন।

মৌলভীবাজার জেলায় ৬৭টি ইউনিয়ন ও পাঁচটি পৌরসভায় মোট ভোটার রয়েছেন ১৫ লাখ ১৬ হাজার ৫৩৫ জন। এর মধ্যে পুরুষ ৭ লাখ ৬৯ হাজার ৯৪৩ জন ও নারী ভোটার ৭ লাখ ৪৬ হাজার ৬৪৮জন। মোট ভোট কেন্দ্র ৫৪৯টি ও স্থায়ী অস্থায়ী মিলিয়ে বুথ রয়েছে ৩ হাজার ৩০৫টি।

বাংলাদেশ সময়: ১৬৫৬ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৪
বিবিবি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।