ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

মাদারীপুর-০৩

ঘটকচরে দুই পক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়া, আহত ৪

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, মাদারীপুর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪০ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৪
ঘটকচরে দুই পক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়া, আহত ৪

মাদারীপুরে একটি ভোটকেন্দ্র দখলে নেওয়াকে কেন্দ্র করে দুই পক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছেন অন্তত ৪ জন।

 

রোববার(৭ জানুয়ারি) বেলা ১১টার দিকে সদর উপজেলার ঘটকচর বহুমুখী উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্রে এ ঘটনা ঘটে। এতে ভোটারদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ঘটনাস্থলে সেনাবাহিনী, বিজিবি, র‌্যাব ও অতিরিক্ত পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

স্থানীয়ারা জানান, মাদারীপুর-০৩ আসনে আওয়ামী লীগের প্রার্থী ড. আবদুস সোবহান মিয়া গোলাপের সমর্থক আকবর মাতুব্বর প্রথমে ভোট প্রদানে বাধার সৃষ্টি করেন বলে অভিযোগ ওঠে। তাৎক্ষনিক এর প্রতিবাদ করেন স্বতন্ত্র প্রার্থী ঈগল প্রতিকের তাহমিনা বেগম-এর সমর্থক আফজাল মুন্সী। এ সময় উভয়পক্ষের লোকজনের মধ্যে চরম উত্তেজনা দেখা যায়।  

এ খবর ছড়িয়ে পড়লে উভয় পক্ষের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে ভোটকেন্দ্রের সামনে জড়ো হন। পরে দুইপক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়াার ঘটনা ঘটে। এ সময় ভোটকেন্দ্রে দখল নেওয়ার চেষ্টা করে তারা। আইনশৃঙ্খলা বাহিনীর হস্তক্ষেপে সেটি সম্ভব হয়নি।

মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার মো. কামরুল হাসান জানান, দুই পক্ষের মধ্যে উত্তেজনা ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনার খবর পেয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেটের সহযোগিতায় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

মাদারীপুর-০৩ আসনে আওয়ামী লীগের প্রার্থী ড. আবদুস সোবহান মিয়া গোলাপ, স্বতন্ত্র প্রার্থী তাহমিনা বেগম, জাতীয় পার্টি মো. আব্দুল খালেক, তৃণমূল বিএনপির প্রবীন হালদার, বাংলাদেশ সুপ্রিম পাটির্র নিতাই চক্রবর্তী, কৃষক-শ্রমিক-জনতা লীগের প্রার্থী নকুল কুমার বিশ্বাস ভোটে লড়ছেন।  

কালকিনি ও ডাসার উপজেলার ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভা এবং মাদারীপুর সদরের পাঁচটি ইউনিয়ন নিয়ে গঠিত মাদারীপুর-৩ আসনে মোট ভোটার ৩ লাখ ৫৮ হাজার ৩শ’ ৪০ জন। পুরুষ ভোটার ১ লাখ ৮৭ হাজার ১শ’ ৭০ ও নারী ভোটার ১ লাখ ৭১ হাজার ১শ’ ৬৭ জন। এছাড়া হিজড়া ভোটারের সংখ্যা ৩ জন।

বাংলাদেশ সময় : ১৬৩৯ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৪
ইমতিয়াজ আহমেদ/এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।