ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

নড়াইল-২ আসনে ওয়ার্কার্স পার্টির প্রার্থীর নির্বাচন বর্জন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৮ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৪
নড়াইল-২ আসনে ওয়ার্কার্স পার্টির প্রার্থীর নির্বাচন বর্জন

নড়াইল: বিভিন্ন অভিযোগ এনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বর্জন করেছেন নড়াইল-২ আসনে ওয়ার্কার্স পার্টি মনোনীত প্রার্থী অ্যাডভোকেট হাফিজুর রহমান।  

এছাড়া মৌখিকভাবে নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন ইসলামী ঐক্যজোটের মাহাবুবুর রহমানও।

রোববার (৭ জানুয়ারি) দুপুর ২টায় নড়াইল প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে নির্বাচন বর্জনের ঘোষণা দেন হাফিজুর। সেই সঙ্গে এ ভোট বাতিল করে পূনরায় নির্বাচনের দাবি জানান তিনি।

এসময় তার সাথে জাতীয় কৃষক সমিতি নড়াইল জেলা শাখার সভাপতি মো. নওরজ মোল্যা, জেলা যুব মৈত্রীর সাধারণ সম্পাদক পারভেজ অধলম বাচ্চুসহ দলীয় নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে অ্যাডভোকেট হাফিজুর রহমান বলেন, দুপুর ১২টা পর্যন্ত নড়াইল-০২ আসনের বিভিন্ন কেন্দ্রে ভোট সুষ্ঠু হচ্ছিল। কিন্তু এরপর থেকে পরিস্থিতি পাল্টাতে থাকে। তারা পরাজয় নিশ্চিত জেনে লক্ষ্মীপাশা আর এন পাশা সরকারি প্রাথমিক বিদ্যালয়, নড়াইল শীবশংকর মাধ্যমিক বিদ্যালয়, ব্যানাহাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ইতনা উচ্চ বিদ্যালয়, রাধানগর চারিখাদা সরকারি প্রাথমিক বিদ্যালয়, বোড়ামারা মাধ্যমিক ও সরকারি প্রাথমিক বিদ্যালয়, তারাসি সরকারি প্রাথমিক বিদ্যালয়, তালবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, কুমড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ বিভিন্ন কেন্দ্র থেকে আমাদের এজেন্টদের বের করে দিয়ে নৌকার লোকজন ব্যালট পেপার নিয়ে জোর করে সিল মারতে শুরু করেন।  

এ ক্ষেত্রে প্রিজাইর্ডিং অফিসাররাও তেমন কোনো ভূমিকা পালন করছেন না। আমি নিজে জেলা রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ আশরাফুল হক চৌধুরী, পুলিশ সুপার পুলিশ সুপার মেহেদী হাসান এবং ভ্রাম্যমাণ টিমকে জানালেও তারা কোনো ব্যবস্থা নেননি। নৌকার প্রার্থীর পরাজয় নিশ্চিত জেনে নৌকার সমর্থকরা জোর করে ব্যালটে সিল মেরে বাক্সে ভরেন।  

এ বিষয়ে জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী বাংলানিউজকে বলেন, তার অভিযোগ সত্য নয়। তিনি একটি কেন্দ্রের বিষয়ে আমার কাছে অভিযোগ করেন। এর ভিত্তিতে আমি সঙ্গে সঙ্গে ওই কেন্দ্রে ম্যাজিস্ট্রেট পাঠালে ওয়ার্কার্স পার্টির এজেন্টকে ভোট কক্ষে দেখতে পান। ওই এজেন্টেরও কোনো অভিযোগ নেই। ওয়ার্কার্স পার্টি আসলে অধিকাংশ জায়গায় এজেন্টই দিতে পারেনি। সুষ্ঠু-শান্তিপূর্ণ ও চমৎকার পরিবেশে ভোট হচ্ছে।

হাফিজুর ছাড়া নড়াইল-২ আসন (লোহাগড়া উপজেলা ও নড়াইল সদরের একাংশ) থেকে মোট সাতজন প্রার্থী নির্বাচনী লড়াইয়ে মাঠে রয়েছেন। প্রার্থীরা হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান এমপি মাশরাফী বিন মুর্তজা, জাতীয় পার্টির অ্যাডভোকেট ফায়েকুজ্জামান ফিরোজ, ইসলামী ঐক্যজোটের মাহাবুবুর রহমান, এনপিপির মনিরুল ইসলাম, গণফ্রন্টের মো. লতিফুর রহমান, স্বতন্ত্র মো. নূর ইসলাম এবং সৈয়দ ফয়জুল আমীর লিটু।  

বাংলাদেশ সময়: ১৬৩৬ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।