ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

বগুড়া-১ আসনে স্বতন্ত্র প্রার্থীর ওপর আ.লীগ নেতার হামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৪ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৪
বগুড়া-১ আসনে স্বতন্ত্র প্রার্থীর ওপর আ.লীগ নেতার হামলা

বগুড়া: বগুড়া-১ (সারিয়াকান্দি-সোনাতলা) আসনে স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির সদস্য মোস্তাফিজার রহমান শ্যামলের ওপর হামলার অভিযোগ উঠেছে।

রোববার (৭ জানুয়ারি) সকাল পৌনে ১১টার দিকে সোনাতলা উপজেলার রানীরপাড়া প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে তার ওপর হামলার ঘটনা ঘটে।

ঈগল প্রতীকের শ্যামল অভিযোগ করে বলেন, নৌকার কর্মী সোনাতলা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নবীন আনোয়ার কমরেডের নেতৃত্বে এই হামলা চালানো হয়েছে। এ সময় নির্বাচনী কাজে ব্যবহৃত আমার গাড়ি ভাঙচুর করা ছাড়াও তিনজন কর্মীকে গুরুতর আহত করা হয়েছে।

তিনি আরও বলেন, সকাল সাড়ে ১০টার দিকে তিনি রানীরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র পরিদর্শনে যান। এ সময় নৌকার কর্মী আওয়ামী লীগ নেতা নবীন আনোয়ার কমরেডের নেতৃত্বে ৪০ থেকে ৫০ জন অতর্কিত হামলা করে তাকে মারধর শুরু করে। এতে তিনি ছাড়াও তার ছেলে ইয়ালিদ বিন রহমান, ভাতিজা সামছুজ্জোহা বিপ্লব ও বদরুদ্দোজা জিপু আহত হন।

এ ছাড়া কমরেড বিভিন্ন ভোটকেন্দ্রে বিশৃঙ্খলা সৃষ্টি করে নৌকা মার্কার পক্ষে প্রভাব বিস্তার করে চলছে। হামলার বিষয়ে তাৎক্ষণিক রিটার্নিং অফিসারের কাছে লিখিত অভিযোগ দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

নবীন আনোয়ার কমরেড বলেন, ঈগল প্রতীকের প্রার্থী মোস্তাফিজার রহমান শ্যামল কেন্দ্রে গিয়ে প্রিসাইডিং অফিসারের সঙ্গে রূঢ় আচরণ করে প্রভাব বিস্তারের চেষ্টা করেন। এর প্রতিবাদ করতে গেলে আমার কলার চেপে ধরেন। এ সময় উভয়ের মধ্যে ধাক্কাধাক্কির ঘটনা ঘটে।

কেন্দ্রের প্রিসাইডিং অফিসার সামিউল আলম বলেন, আমার সঙ্গে কোনো প্রার্থী খারাপ আচরণ করেননি। ভোটকেন্দ্রে উভয় পক্ষের মধ্যে ঝামেলা শুরু হলে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

সোনাতলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাবু কুমার সাহা বলেন, কমরেড নামের ওই ব্যক্তি বিভিন্ন জায়গায় ঝামেলা করছেন বলে অভিযোগ পেয়েছি। তাকে আটক করার চেষ্টা চলছে।

বাংলাদেশ সময়: ১৬৩৪ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৪
কেইউএ/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।