ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

জাল ভোট: সহকারী প্রিসাইডিং অফিসারসহ ৩ জন বহিষ্কার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৭ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৪
জাল ভোট: সহকারী প্রিসাইডিং অফিসারসহ ৩ জন বহিষ্কার

সাতক্ষীরা: সাতক্ষীরা-১ আসনের তালা উপজেলার মানিকহার সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে জাল ভোট দেওয়ার ঘটনায় সহকারী প্রিসাইডিং অফিসার নব কুমার পাইনসহ ৩ জনকে বহিষ্কার করা হয়েছে।

বহিষ্কৃত অপর দুজন হলেন, পোলিং অফিসার শাহাজউদ্দিন ও পোলিং অফিসার জি এম বারাকাত হুসাইন।

অভিযোগ প্রাপ্তির পর সাতক্ষীরার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শেখ মঈনুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করে সত্যতা পাওয়ায় তাদের বহিষ্কার করেন।

মানিকহার সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিসাইডিং অফিসার উদয় কুমার জানান, মানিকহার গ্রামের শামায়েল সরদার (ভোটার নং ০৪৫৫) বেলা ১১টার দিকে ভোট দিতে এসে দেখেন কে বা কারা তার ভোট দিয়ে গেছে। অভিযোগ পাওয়ার পর ১০ মিনিটের জন্য ওই বুথে ভোটগ্রহণ বন্ধ ছিল।

পরে ওই বুথে কর্তব্যরত সহকারী প্রিসাইডিং অফিসার ও দুজন পোলিং অফিসারকে বহিষ্কার করা হয়েছে। পরে টেন্ডার ভোটের মাধ্যমে অভিযোগকারী শামায়েল সরদারের ভোট নেওয়া হয়েছে বলে জানান প্রিসাইডিং অফিসার।

এ আসনের স্বতন্ত্র প্রার্থী এস এম মুজিবর রহমান (সরদার মুজিব) বলেন, আমি মানিকহার ভোটকেন্দ্রে গিয়ে জাল ভোটের বিষয়টি জানতে পেরে তাৎক্ষণিকভাবে জেলা রিটানিং কর্মকর্তাকে জানাই। পরে তিনি ব্যবস্থা নিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৬১৩ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০২৪
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।