ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

কক্সবাজারের চারটি আসনে মোট প্রার্থী ২৬ জন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১০ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৪
কক্সবাজারের চারটি আসনে মোট প্রার্থী ২৬ জন কেন্দ্রে ভোটাররা।

কক্সবাজার: কক্সবাজারের চারটি আসনে শান্তিপর্ণ ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। রোববার (০৭ জানুয়ারি) দুপুর ১২টা পর্যন্ত কোথাও বড় ধরনের সংঘাতের খবর পাওয়া যায়নি।

কক্সবাজার জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক (ডিসি) মুহম্মদ শাহীন ইমরান জানান, কক্সবাজারের চারটি আসনের সব ক’টি কেন্দ্রকেই বিশেষভাবে গুরুত্ব দেওয়া হয়েছে। সুষ্ঠু, নিরপেক্ষ এবং গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানে সংশ্লিষ্ট সবাইকে নির্দেশনা দেওয়া হয়েছে।  

এর আগে সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়ে চলে বিকেল ৪টা পর্যন্ত।

কক্সবাজারের চারটি সংসদীয় আসনে মোট ভোটার ১৬ লাখ ৫০ হাজার ৯৬০ জন। ভোটকেন্দ্র ৫৫৬টি। কক্সবাজারে দলীয় ও স্বতন্ত্র মিলে ২৬ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। যেখানে কক্সবাজার-১ আসনে সাতজন, কক্সবাজার-২ আসনে ছয়জন, কক্সবাজার-৩ আসনে ছয়জন ও কক্সবাজার-৪ আসনে সাত প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

জেলা নির্বাচন কার্যালয়ের তথ্যমতে, ইতোমধ্যে চারটি আসনে ১১ হাজার ৯৭ জন ভোটগ্রহণ কর্মকর্তা নিয়োগ দেওয়া হয়েছে। তাদের মধ্যে প্রিসাইডিং কর্মকর্তা ৫৫৬, সহকারী প্রিসাইডিং অফিসার তিন হাজার ৫০৫ জন এবং পোলিং কর্মকর্তা সাত হাজার ১০ জন। নিয়োগ দেওয়া হয়েছে ১২ নির্বাহী ম্যাজিস্ট্রেট। এছাড়াও রয়েছেন নয়জন সহকারী রিটার্নিং কর্মকর্তা। ৫৫৬টি ভোটকেন্দ্রে বুথের সংখ্যা তিন হাজার ৫০৫টি। নির্বাচনী যেকোনো তথ্য অবহিতকরণের জন্য একটি কন্ট্রোলরুম খোলা হয়েছে। নির্বাচনী অপরাধ দমনে নয়জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ভোটের আগে ও পরে পাঁচদিনের জন্য নিয়োজিত রয়েছেন।  

বাংলাদেশ সময়: ১৬০১০ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০২৪
এসবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।