ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

গাজীর নেতাকর্মীদের আনাগোনায় ভোটাররা উদ্বিগ্ন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৪ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৪
গাজীর নেতাকর্মীদের আনাগোনায় ভোটাররা উদ্বিগ্ন

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) থেকে: নারায়ণগঞ্জ -১ আসনের রূপগঞ্জে ৫৭ নম্বর পূর্ব দড়িকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে আওয়ামী লীগের প্রার্থী গোলাম দস্তগীর গাজীর (নৌকা) নেতাকর্মীদের আনাগোনায় ভোটাররা উদ্বিগ্ন হয়ে পড়েছেন। কেন্দ্রের ভেতরে প্রতিটি কক্ষেই নৌকার একাধিক পোলিং এজেন্ট দেখা গেছে।

এও দেখা গেছে, যারা এজেন্ট হিসেবে নিজেদের জাহির করছেন, তাদের কার্ডে কারও কোনো ছবি নেই। কার্ডে প্রিসাইডিং কর্মকর্তারও কোনো সই-স্বাক্ষর দেখা যায়নি। ঈগলের এজেন্ট সেজে ভোটকেন্দ্রে বসেও নৌকায় ভোট চাইতেও দেখা গেছে অনেক এজেন্টকে।

ভোট দিতে আসা লোকজন অভিযোগ করে বলছেন, নৌকায় ভোট দিতে স্থানীয় নেতাকর্মীরা কেটলি সমর্থিত ভোটারদের নানাভাবে ভয়ভীতি দেখাচ্ছেন। কেন্দ্রের পাঁচটি কক্ষের ভেতরে একাধিকজন এজেন্ট বসিয়ে রেখেছেন নৌকার সমর্থকরা। নৌকার লোকজন কেন্দ্রের ভেতরে গিয়েই নৌকায় ভোট দিতে জোর করছেন। এতে ভয় পেয়ে অনেকেই ভোট দিতে আগ্রহ দেখাচ্ছে না।

রোববার (৭ জানুয়ারি) সরেজমিনে রূপগঞ্জের গোলাকান্দাইল ইউনিয়নে অবস্থিত এ কেন্দ্র থেকে এসব তথ্য মিলেছে।

এ সম্পর্কে ৫৭ নম্বর পূর্ব দড়িকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রের প্রিসাইডিং অফিসার মহাদেব চন্দ্র বিশ্বাসের সঙ্গে কথা হলে তিনি তাৎক্ষণিক পুলিশ সদস্যদের সহায়তায় কেন্দ্র থেকে গাজী ও আওয়ামী লীগের স্থানীয় নেতাকর্মী ও অতিরিক্ত পোলিং এজেন্ট বের করে দেন।

এজেন্টের কার্ডে ছবি-সই না থাকার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, সঠিক সময়ে ভোট শুরু করার ব্যস্ততার কারণে ছবি লাগানো, সিল ও স্বাক্ষরের কাজটি করা যায়নি। তিনি তাৎক্ষণিক কাজগুলো করে দিতে চান।

নাম প্রকাশ না করার শর্তে একাধিক ভোটার বলেন, নৌকার সমর্থিত লোকজন কেটলির প্রার্থীর এজেন্টদের কোণঠাসা করে রেখেছে। তারা প্রিসাইডিং অফিসারকে ম্যানেজ করে প্রত্যেকটি ভোট কক্ষেই একাধিক পোলিং এজেন্ট বসিয়ে রেখেছে। ঈগলের এজেন্ট সেজে ভোটকেন্দ্রে বসেও নৌকায় ভোট চাইছে। আবার অনেকে নৌকায় ভোট দিতে কেটলি সমর্থিত ভোটারদের নানাভাবে হুমকিও দিচ্ছে।

নারায়ণগঞ্জ -১ (রূপগঞ্জ) আসনটিতে এবারও প্রার্থিতা করছেন বর্তমান সংসদ সদস্য পাট ও বস্ত্রমন্ত্রী গোলাম দস্তগীর গাজী। রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও তিনবারের সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহাজাহান ভূঁইয়া কেটলি প্রতীক নিয়ে নির্বাচন করছেন। এ ছাড়া তৃণমূল বিএনপির মহাসচিব তৈমুর আলম খন্দকারসহ আরও সাতজন প্রার্থী রয়েছেন এ আসনে।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৪
এইচএমএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।