ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

দিতে পারেননি এজেন্ট, তবুও আশাবাদী! 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৯ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৪
দিতে পারেননি এজেন্ট, তবুও আশাবাদী!  ইসলামী ঐক্যজোটের প্রার্থী শাহ আলম তাহের

ঢাকা: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৪৭, ৫১, ৫২, ৫৩, ৫৪, ৫৮ ও ৫৯ আসন নিয়ে গঠিত ঢাকা-৪ আসন। এই আসনে প্রার্থীর সংখ্যা ৯ জন।

যার মধ্যে একজন প্রয়াত মুফতি ফজলুল হক আমিনীর প্রতিষ্ঠিত ইসলামী ঐক্যজোটের প্রার্থী শাহ আলম তাহের। যিনি দলটির কেন্দ্রীয় প্রচার সম্পাদক।  

কোনো কেন্দ্রে এজেন্ট দিতে পারেননি তিনি, তবুও ভালো ফলাফলের বিষয়ে আশাবাদী।  

কেন্দ্রে এজেন্ট নেই কেন জানতে চাইলে বলেন, সামর্থ্যে বিষয় আছে। সবার তো সমান সামর্থ্য থাকে না। তবে আমি এলাকার ছেলে। সবাই আমাকে ক্লিন ইমেজ হিসেবে চিনে। তাই ভালো কিছুর ব্যাপারে আমি আশাবাদী।  

তবে বাস্তবতা ভিন্ন। মূলত: বিভিন্ন সময়ে দলের নেতাদের নামে হওয়া মামলা মোকদ্দমা ও প্রশাসনিক চাপ থেকে বাঁচার জন্য প্রার্থী হয়েছেন বলে জানান। সেই মর্মে প্রশাসনের আশ্বাসও পেয়েছেন।

এই আসনে আওয়ামী লীগ প্রার্থী করেছে সাবেক সংসদ সদস্য সানজিদা খানমকে। এছাড়া আওয়ামী লীগের মনোনয়ন না পাওয়া আওলাদ হোসেন ট্রাক প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে আছেন ভোটের দৌড়ে।

গত দুটি নির্বাচনে আওয়ামী লীগ ছাড় দেওয়ায় এখানে জিতেছিলেন জাতীয় পার্টির আবু হোসেন বাবলা। এবার ছাড় না পেয়ে লাঙ্গল প্রতীকে লড়াই করছেন দলের কো-চেয়ারম্যান। তাই এখানে ত্রিমুখী লড়াইয়ের সম্ভাবনার কথা বলছেন স্থানীয়রা।

বাংলাদেশ সময়: ১৫২৬ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০২৪
কেআই/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।