ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

ব‌রিশাল সদরে ভোট স্থগিত করে ফের গ্রহণের দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৪ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৪
ব‌রিশাল সদরে ভোট স্থগিত করে ফের গ্রহণের দাবি

বরিশাল: হামলা-হুমকি-অপহরণ চেষ্টার অভিযোগ তুলে বরিশাল-৫ (সদর) আসনের স্বতন্ত্র প্রার্থী সালাহউদ্দিন রিপন (ট্রাক) চলমান নির্বাচনের ভোট স্থগিত করে ফের গ্রহণের দাবি করেছেন।

রোববার (৭ জানুয়ারি) দুপুরে সরকারি বরিশাল কলেজ কেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

রিপন বলেন, ভোটের পরিস্থিতি কেন্দ্র দেখেই বোঝা যাচ্ছে, একেবারে জন শূন্য। সকাল থেকে ভোট গ্রহণ শুরু হওয়ার পর আমাদের নেতা আরেফিন মোল্লার বাড়িতে হামলা চালনো হয়েছে। বরিশাল সদর উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়কের পরিবারকে হুমকি দেওয়া হয়েছে, তার মেয়েকে অপহরণের চেষ্টা করা হয়েছে। অধিকাংশ কেন্দ্রে জাল ভোট দেওয়া হচ্ছে, কোথাও সিল মারা হচ্ছে, কেন্দ্র দখল করে নেওয়া হচ্ছে। প্রশাসনের সহযোগিতায় নৌকার সমর্থকরা এটা করছে। প্রশাসনের লোক গেলে এগুলো বন্ধ থাকলেও তারা গেলে আবার শুরু হচ্ছে। বিভিন্ন জায়গায় আমাদের একাধিক কর্মীর ওপর হামলা চালিয়ে আহত করা হয়েছে, হুমকি দেওয়া হয়েছে।

তিনি বলেন, মানুষ সকাল থেকে ভোট কেন্দ্রে আসছিল। কিন্তু হুমকি-ধমকি দিয়ে এমন পরিস্থিতি করা হয়েছে তারা এখন বিমুখ হয়ে গেছে। ফলে ভোটকেন্দ্রগুলো জনমানবহীন হয়ে গেছে। আমি নির্বাচন কমিশন, সরকারসহ সংশ্লিষ্টদের কাছে আহ্বান জানাবো যেন দ্রুততম সময়ে বরিশাল-৫ (সদর) আসনের নির্বাচন স্থগিতে করে পুনরায় ভোটগ্রহণ করা হয়। যাতে সম্পূর্ণ নিরপেক্ষভাবে ভোটগ্রহণ করা সম্ভব হয়। আমি নির্বাচন বর্জন করিনি, করবোও না, শেষ পর্যন্ত থাকবো।

ট্রাক প্রতীকের এ প্রার্থী আরও বলেন, নারীদের ওপর হামলার পরও তারা কেন্দ্রে যাওয়ার চেষ্টা করছে। স্থানীয় প্রশাসনের ভূমিকা বিতর্কিত, তাদের অভিযোগ দিয়েও তেমন সুরাহা পাচ্ছি না। রিটার্নিং কর্মকর্তার সাথে দেখা করলে বারবার আশ্বাস দিলেও তার কোনো প্রতিফলন দেখছি না। বরিশাল সরকারি কলেজ কেন্দ্রে একজনও ভোটারও নেই। এটাই প্রমাণ করে নির্বাচন কতটা মানুষকে বিমুখ করা হয়েছে। এখানে যারা আছে তারা সম্পূর্ণ একটি দলের সমর্থক নেতাকর্মী, সাধারণ মানুষের কোনো অংশগ্রহণ নেই। আমি এই আসনের ভোট গ্রহণ স্থগিতে জোর দাবি জানাচ্ছি।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, জানুয়া‌রি ৭, ২০২৪
এমএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।