ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

ভোট দিলেন চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৩ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৪
ভোট দিলেন চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী

মাদারীপুর: বাংলাদেশ জাতীয় সংসদের চিফ হুইপ, মাদারীপুর-১ আসনের নৌকার প্রার্থী নূর-ই-আলম চৌধুরী রোববার (৭ জানুয়ারি) সকাল ৮টার দিকে ভোট দিয়েছেন।  

সকালে মরহুম ইলিয়াস আহমেদ চৌধুরী (দাদা ভাই) এর কবর জিয়ারত শেষে ৪৯ নম্বর দত্তপাড়া তাহেরুন্নেছা একাডেমী ভোটকেন্দ্রে প্রথম ভোট দেন তিনি।

 

জানা গেছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাদারীপুর-১ আসনের শিবচরে নৌকার প্রতীকে নির্বাচনে অংশ নিয়েছেন জাতীয় সংসদের চিফ হুইপ এবং এই আসনের সংসদ সদস্য নূর-ই- আলম চৌধুরী।  

রোববার সকালে দত্তপাড়া ৪৯ নম্বর কেন্দ্রে ভোট দিতে আসেন তিনি। ভোট দিতে সকালেই কেন্দ্রে এসে হাজির হন সাধারণ ভোটাররা। এসময় চিফ হুইপ ও তার পরিবারের সদস্যরা ভোট দেন। এরপর মাদারীপুর জেলা পরিষদের চেয়ারম্যান মুনির চৌধুরীসহ স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা ভোট দেন।

ভোট দেওয়া শেষে জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী বলেন, এই ভোট গণতন্ত্র রক্ষা করার ভোট, সংবিধান রক্ষা করার ভোট। এই ভোট সব ষড়যন্ত্রকে প্রতিহত করার ভোট। আমার বিশ্বাস সব ষড়যন্ত্র মোকাবিলা করে শেখ হাসিনা আবারও প্রধানমন্ত্রী হবেন। এই ভোটের মাধ্যমে জনগণ প্রধানমন্ত্রীকে আবারও ক্ষমতায় বসাবে।

নির্বাচন কমিশন সূত্র জানায়, মাদারীপুর-০১ আসনে নির্বাচনে অংশ নিচ্ছেন আওয়ামী লীগের প্রার্থী নূর-ই আলম চৌধুরী, জাতীয় পার্টির প্রার্থী মোতাহার হোসেন সিদ্দিক, বাংলাদেশ তরিকত ফেডারেশন তোফাজ্জেল হোসেন খান।  

শিবচর উপজেলার ১৯টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত মাদারীপুর-০১ আসন। এখানে মোট ভোটার ৩ লাভ ১ হাজার ২০৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৫৭ হাজার ৪২১ জন, ১ লাখ ৪৩ হাজার ৭৮১ জন নারী ভোটার ও হিজড়া ৩ জন।

দত্তপাড়া ৪৯ নম্বর তাহেরুন নেছা একাডেমী ভোটকেন্দ্রের দায়িত্বরত প্রিসাইডিং কর্মকর্তা মো. রফিকুল ইসলাম জানান, এই কেন্দ্রে ৩৫৬৫ জন ভোটার রয়েছেন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ১৮১০ এবং নারী ভোটার ১৭৫৫ জন।

বাংলাদেশ সময়: ০৯২১ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।